গ্রেপ্তার হওয়া দুই আসামি ও উদ্ধারকৃত মোটরসাইকেল

রাজশাহীতে মতিহার থানার কাজলা ফুলতলা ঘাট থেকে মোটরসাইকেল চুরির অভিযোগে আন্তজেলা চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে তাঁদের গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মতিহার থানা-পুলিশ। এ সময় চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার করা হয়। খবর আরএমপি নিউজের।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার দৌলতপুর উপর টোলা গ্রামের মো. ইব্রাহীম খলিল বাবু (৩০) ও নামোজগন্নাথপুর ফুল দিয়ারী গ্রামের মো. রবিউল ইসলাম রুবেল (২৭)।

ঘটনা সূত্রে জানা যায়, রাজশাহী জেলার বাগমারা থানার সোনাডাঙ্গা গ্রামের জিয়াউল হকে ছেলে মো. আব্দুস সালাম (৩২) গত সোমবার (২২ নভেম্বর) দুপুর ১২টায় রাজশাহীর মতিহার থানার কাজলা ফুলতলা ঘাটের পাশে তাঁর মোটরসাইকেলটি লক করে পদ্মা নদীর পাড়ে ঘুরতে যান। ঘোরাঘুরি করে আধা ঘণ্টা পর এসে দেখেন, তাঁর মোটরসাইকেল নেই। তিনি আশপাশে খোঁজ করে না পেয়ে মোটরসাইকেল চুরি হয়েছে মর্মে মতিহার থানায় অভিযোগ করেন। উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে চুরির একটি মামলা হয়।

এদিকে মামলার পর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার আলী তুহিনের নেতৃত্বে একটি দল আসামি শনাক্ত করে গ্রেপ্তার ও মোটরসাইকেল উদ্ধারে অভিযানে নামেন। পরে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় আরএমপি অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার থেকে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করে আসামি শনাক্ত করা হয়।

এরপর সোমবার রাত তিনটায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার খাসেরহাট (বিনোদপুর) এলাকায় গোপন সংবাদ ও ভিডিও ফুটেজ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারসহ আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামি ইব্রাহীমের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) ভোর ৫টায় অভিযান চালিয়ে অপর আসামি রবিউল ইসলাম রুবেলকে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তাঁরা তিন-চার মাস ধরে তাঁদের অন্য সহযোগীদের সঙ্গে যোগসাজশে রাজশাহীর বিভিন্ন এলাকা থেকে একাধিক মোটরসাইকেল চুরি করেছেন।

গ্রেপ্তারকৃত আসামিরা সংঘবদ্ধ আন্তজেলা মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য।

পুলিশ জানিয়েছে, অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে এবং গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে মামলা হয়েছে।