ই-কমার্স কোম্পানির নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার এক আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীতে ‘গ্লোবাল গেইন ইন্টারন্যাশনাল’ নামের একটি ই-কমার্স কোম্পানির নামে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানা-পুলিশ।

গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম সৈয়দ সাইফুল ইসলাম (৫০)। তাঁর বাড়ি বগুড়ার শেরপুরে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রাজশাহী মহানগরীর পবা থানার মো. জাহাঙ্গীর আলমের (৪২) সঙ্গে গ্রেপ্তারকৃত সাইফুলসহ তাঁর অন্যান্য সহযোগীর পরিচয় হয়। পরিচয়ের সময় জাহাঙ্গীর জানতে পারেন, তাঁরা অনলাইনে ‘গ্লোবাল গেইন ইন্টারন্যাশনাল’ নামের কোম্পানি খুলে ই-কমার্সের ব্যবসা করছেন। আসামিরা জাহাঙ্গীর আলমকেও ওই কোম্পানিতে বিনিয়োগ করতে বলেন। সে অনুযায়ী জাহাঙ্গীর ৮ লাখ ১৫ হাজার টাকা বিনিয়োগ করেন এবং তাঁকে ওয়েবসাইটে মোট ২৮টি অ্যাকাউন্ট খুলে দেওয়া হয়। জাহাঙ্গীরকে আসামিরা প্রতি এক লাখ টাকায় প্রতিদিন ৪০০ টাকা লভ্যাংশ দেওয়ার আশ্বাস দেন। কিছুদিন পর আসামিরা তাঁদের ওয়েবসাইটের কার্যক্রম ও তাঁদের অফিস বন্ধ করে দেন। আসামিরা জাহাঙ্গীরের টাকাসহ অন্যান্য ব্যক্তির কাছ থেকে সংগৃহীত মোট ৩৬ লাখ ৮৫ হাজার টাকা প্রতারণা করে আত্মসাৎ করেন। এরপর জাহাঙ্গীর বোয়ালিয়া মডেল থানায় মামলা করেন।

সূত্র আরও জানায়, মামলা হওয়ার পর পুলিশ আসামিদের অবস্থান শনাক্ত করে গ্রেপ্তার অভিযান শুরু করে। অবশেষে ২৪ অক্টোবর (রোববার) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামি সৈয়দ সাইফুল ইসলামকে আটক করে পুলিশ। পলাতক অন্য আসামিদের ধরতেও গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে।