ডিবি পুলিশের হেফাজতে গ্রেপ্তার সন্ত্রাসী। ছবি: বাংলাদেশ পুলিশ।

রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ সন্ত্রাসী গোষ্ঠী নেপাল বাহিনীর এক সদস্যকে গ্রেপ্তার করেছে।

রাজবাড়ী ডিবির অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামান খানের নেতৃত্বে একটি চৌকস টিম আজ ১১ মে বেলা দেড়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ী সদর থানাধীন খোষবাড়ী এলাকার জনৈক মো. শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশের (৩০) বসতঘরে অভিযান চালিয়ে ব্রিটিশকে আটক করে। এরপর তাঁর হেফাজত থেকে একটি দেশীয় তৈরি লোহার কালো রঙের সচল ওয়ান শুটারগান উদ্ধার করে।

গ্রেপ্তার ব্যক্তিকে উদ্ধার করা অস্ত্র সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি এবং বৈধ কোনো কাগজপত্রও দেখাতে পারেননি।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বীকার করেন, তিনি সন্ত্রাসী নেপাল বাহিনীর সদস্য। নেপালের অবর্তমানে তাঁর ভাতিজা ছালাম সরদার গ্রুপটি পরিচালনা করছেন।

তিনি আরও জানান, সন্ত্রাসী নেপাল গ্রুপের অন্যতম সদস্য বাচ্চু সরদার (৩৯) গত ১০ মে সন্ধ্যার পরে এই অস্ত্রটি একটি ব্যাগে ভরে হেফাজতে রাখার জন্য তাঁর কাছে দেন। বাচ্চুর নেতৃত্বে তাঁরা সন্ত্রাসী গ্রুপের আরও ২ সদস্যসহ বর্ণিত ঘটনাস্থলে অস্ত্র নিয়ে অবস্থান করছিল। ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে বাচ্চুসহ বাকিরা পালিয়ে যান।

গ্রেপ্তার সন্ত্রাসীর বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।