মৌলভীবাজার জেলার রাজনগর থানার পুলিশ অভিযান চালিয়ে ৩টি চোরাই গরুসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন রাব্বি হোসেন (২৬) , আফজল আহমেদ সুমন, রিপন আহমেদ(৩২), জাহাঙ্গীর আলম রাব্বি (২৪) ও দুলাল মিয়া (২৫)।

রাজনগর থানার অফিসার ইনচার্জ জানান, গত ১০ ফেব্রুয়ারি ভোর অনুমান ৪টা থেকে ৫টার মধ্যে রাজনগর থানাধীন ৫ নং রাজনগর ইউনিয়নের উত্তর নন্দীউড়া গ্রামের জনৈক আল আমিনের বসতবাড়ির গোয়াল ঘর থেকে পাঁচটি গরু চুরি হয়। এই ঘটনায় গরুর মালিক আল আমিন বাদী হয়ে রাজনগর থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে রাজনগর থানায় লিখিত অভিযোগ করলে রাজনগর থানায় একটি চুরির মামলা করা হয়। এরপর থেকে রাজনগর থানা পুলিশ এই গরুচোর চক্রের সন্ধানে মাঠে নামে।

মামলার তদন্তকারী অফিসার এসআই কামাল উদ্দিন, এসআই আবু আহমেদ সুজনসহ রাজনগর থানার একটি টিম গোপন সোর্স এবং তথ্যপ্রযুক্তি সহায়তায় চোর চক্রকে শনাক্ত করে।

পরে ১৩ ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে ১২টার সময় সিলেট শহরের শাহপরান থানাধীন কুশিঘাট মেন্দিভাগ এলাকা থেকে গরুচোর চক্রের ওই পাঁচজনকে গ্রেপ্তার করে।

তাদের দেয়া তথ্য মতে, সিলেট জেলার গোয়াইনঘাট থানাধীন লাকি গ্রামে অভিযান পরিচালনা করে আসামি দুলাল মিয়ার বসতবাড়ি থেকে তিনটি চোরাই গরু উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে এই গরু চোর চক্র এই চুরির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে।

এছাড়া রাজনগর থানার এসআই আবু আহমেদ সুজন থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে জি আর ৯২/১৭(নবীগঞ্জ) এর ওয়ারেন্টভুক্ত আসামি শিপন মিয়াকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার সকল আসামীকে যথাযথ পুলিশ স্কটের মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে।