ডিএমপির ডিবি কম্পাউন্ডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজধানীর মোহাম্মদপুরে অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিম। খবর ডিএমপি নিউজের।

মোহাম্মদপুরের তাজমহল রোড, জেনেভা ক্যাম্প, বছিলাসহ আশপাশের এলাকায় ২১ ফেব্রুয়ারি (বুধবার) সন্ধ্যায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিদের নাম রাজা, মো. জালাল, মো. মৃদুল, মো. জাহাঙ্গীর, মো. শামিম মিয়া, মো. শহিদ, মো. শিমুল, মো. মনিরুল ইসলাম, মো. সোহেল খান ও নুর মোহাম্মদ।

ডিএমপির ডিবি কম্পাউন্ডে নিজ কার্যালয়ে ২২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)।

অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) জানান, এই কিশোর গ্যাংয়ের গ্রেপ্তার সদস্যরা পৃথক দলে ভাগ হয়ে ছিনতাই করত। দীর্ঘদিন ধরে কিছু বড় ভাইয়ের নেতৃত্বে তারা এই কাজ করত। বিশেষ করে রাতের বেলা চাপাতি দিয়ে ভয় দেখিয়ে ছিনতাই করত এবং দিনদুপুরে গাড়ি থেকে মোবাইল টান দিয়ে নিয়ে যেত। তারা ছিনতাইয়ের জন্য লেগুনা ব্যবহার করত। লেগুনাচালক ও হেলপারও তাদের সঙ্গে জড়িত। এসব গ্রুপের সদস্যরা চুরি-ছিনতাই, ইভ টিজিংসহ নানা অপরাধে জড়িত। গ্রেপ্তার প্রত্যেকের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।