র‌্যাবের হেফাজতে গ্রেপ্তার হত্যা মামলার আসামি। ছবি-সংগৃহীত

রাজধানীর ওয়ারী এলাকায় ট্রাক চাপা দিয়ে প্রাইভেট কার চালক মহিউদ্দিন হত্যা মামলার পলাতক আসামি ট্রাকচালক শামীম গাজীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০।

মঙ্গলবার (২ জানুয়ারি) রাতে অভিযান চালিয়ে তাঁকে রাজধানীর কদমতলী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। খবর ঢাকা মেইলের।

আজ বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (অপস) আমিনুল ইসলাম।

তিনি জানান, মগবাজার এলাকায় ভাড়াটে বাসায় বসবাসকারী মো. মহিউদ্দিন মাল (৩০) প্রাইভেট কার চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তিনি গত ৮ নভেম্বর প্রাইভেট কার নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওনা হন। আনুমানিক রাত সোয়া ১১টার দিকে রাজধানীর ওয়ারীর চন্দ্রী চরণ বোস স্ট্রিট এলাকার পাকা রাস্তার ওপর পৌঁছানোমাত্র পেছন থেকে মালবাহী একটি ট্রাক বেপরোয়া গতিতে এসে মহিউদ্দিনের প্রাইভেট কারটিকে চাপা দেয়। এরপর ট্রাকটি ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ট্রাক চাপা দেওয়ায় প্রাইভেট কারটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয় এবং প্রাইভেট কারের চালক মহিউদ্দিন গুরুতর আহত হন। এ ঘটনার পর স্থানীয় লোকজন ওয়ারী থানা-পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে স্থানীয় লোকজনের সহযোগিতায় মহিউদ্দিনকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে মহিউদ্দিনের ছোট ভাই মো. মিজান বাদী হয়ে ওয়ারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু তখনো আসামি ছিল অজ্ঞাতনামা। পরে জানা যায়, সেই ট্রাকের চালক শামীম গাজী।

তিনি আরও জানান, শামীম গাজী সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তিনি মামলা হওয়ার পর থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে ছিলেন। তাঁকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।