স্কুলছাত্রকে ধাক্কা দেওয়া সেই প্রাইভেট কার। ছবি : ডিএমপি নিউজ

রাজধানীর ক্যান্টনমেন্ট থানার ইসিবি চত্বর এলাকায় বেপরোয়াভাবে প্রাইভেট কার চালিয়ে স্কুলছাত্র নিহতের ঘটনায় গাড়ির চালককে গ্রেপ্তার করেছে ক্যান্টনমেন্ট থানা-পুলিশ। গ্রেপ্তার আসামির নাম মো. শাকিল।

আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় উত্তরা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। খবর ডিএমপি নিউজের।

ক্যান্টনমেন্ট থানার অফিসার ইনচার্জ কাজী সাহান হক বলেন, গতকাল বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাত ৯টা ১০ মিনিটে ইসিবি চত্বর এলাকায় একটি প্রাইভেট কারের চালক তাঁর সামনের আসনে বসা অপর ব্যক্তির সহযোগিতায় প্রাইভেট কার বেপরোয়া ও দ্রুতগতিতে চালিয়ে একজন মোটরসাইকেল আরোহীকে ধাক্কা দেয়। ফলে মোটরসাইকেল আরোহী সামান্য আহত হন এবং মোটরসাইকেলের সামান্য ক্ষতি হয়।

কাজী সাহান হক বলেন, ঘটনাস্থলে উপস্থিত লোকজনসহ আদমজী ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র আবুল কালাম আজাদ ওরফে শান্ত প্রাইভেট কারটি থামানোর চেষ্টা করে। এ সময় ওই গাড়ির চালক আরও বেপরোয়া ও দ্রুতগতিতে পালানোর চেষ্টাকালে ইসিবি চত্বরের আর্মি মার্কেট সামনে শান্তকে ধাক্কা দেয়। এতে স্কুলছাত্র শান্ত পড়ে গিয়ে গুরুতর আহত হয়। ঘটনাস্থলে উপস্থিত লোকজন শান্তকে ঢাকা সিএমএইচে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক শান্তকে মৃত ঘোষণা করেন।
তিনি বলেন, ঘটনাস্থলে উপস্থিত লোকজন প্রাইভেট কারটি আটক করে। অজ্ঞাতনামা চালকসহ অপর ব্যক্তি ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) মামলা করা হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, মামলাটি তদন্তকালে ঘটনাস্থল থেকে প্রাইভেট কারটি জব্দ করা হয়। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় উত্তরা এলাকা থেকে প্রাইভেট কারের চালক শাকিলকে গ্রেপ্তার করা হয়।
পলাতক অপর অভিযু্ক্তকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান ক্যান্টনমেন্ট থানার অফিসার ইনচার্জ।