“বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গিকার, সকল শিশুর সমান অধিকার’
প্রতিপাদ্য নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে আজ বৃহস্পতিবার রাঙ্গামাটির কুমার সুমিত রায় জিমনেসিয়াম প্রাঙ্গন থেকে জেলাপ্রশাসকের কার্যালয় পর্যন্ত এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

এতে অংশগ্রহণ করেন রাঙ্গামাটি পার্বত্য জেলার মাননীয় এমপি দীপংকর তালুকদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙ্গামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, রাঙ্গামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার মীর মোদ্‌দাছ্ছের হোসেনসহ সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তা- কর্মচারী, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিরপেশার লোকজন।

শোভাযাত্রা শেষে জেলাপ্রশাসকের কার্যালয়ে শিশুদের সঙ্গে কেক কেটে আনন্দ উদযাপন এবং স্বাধীনতার সূবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন করা হয় ।

স্বাধীনতার সূবর্ণজয়ন্তী মেলায় পুলিশের স্টলে বাংলাদেশ পুলিশের বিভিন্ন উন্নয়নের চিত্র, বাংলাদেশ পুলিশের অনলাইনে বিভিন্ন সেবা, কমিউনিটি পুলিশিং , ট্রাফিক সচেতনতা, ভিকটিম সাপোর্ট সেন্টারের কার্যক্রম, উইমেন্স সাপোর্ট সেন্টারের কার্যক্রম, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী নির্যাতন ও যৌতুক বিরোধী প্রচারণা প্রভৃতি প্রদর্শন করা হয়।

মেলায় বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) এর স্টলে পুনাক সদস্যদের হাতের তৈরি বাঁশ এবং বেতের সৌখিন জিনিস পত্র এবং আধিবাসীদের পোষাক প্রভৃতি প্রদর্শন করা হয় পরবর্তীতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।