উন্নয়ন প্রকল্প দেখতে এবং স্থানীয় প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করতে নিজ জেলা কিশোরগঞ্জ সফরে গেছেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ছবি: বাসস

মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর নিজ জেলা কিশোরগঞ্জে চলমান কিছু উন্নয়ন প্রকল্প দেখতে এবং স্থানীয় প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করতে সাত দিনের সফরে সেখানে গেছেন। খবর বাসসের।

মহামান্য রাষ্ট্রপতি ১২ নভেম্বর (শুক্রবার) বিকেলে বাংলাদেশ বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে তাঁর পৈতৃক বাসভবন মিঠামইনে পৌঁছান। তাঁর স্ত্রী রাশিদা খানম এবং বঙ্গভবনের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাঁর সঙ্গে রয়েছেন। প্রায় দুই বছর আগে করোনার প্রাদুর্ভাবের পর এটিই রাষ্ট্রপ্রধানের নিজ শহরে প্রথম সফর।

মো. আবদুল হামিদ মিঠামইনে পৌঁছালে সেখানে তাঁকে স্বাগত জানান স্থানীয় মাননীয় সংসদ সদস্য, রাজনৈতিক নেতারা ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। জেলা পরিষদের নতুন ডাকবাংলোয় রাষ্ট্রপতিকে ‘গার্ড অব অনার’ দেওয়া হয়।

মহামান্য রাষ্ট্রপতি কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় সপ্তাহব্যাপী কর্মসূচীর প্রথম দিনে ঘোড়াউত্রা নদীর ওপর নির্মাণাধীন সেতু পরিদর্শন করেন। মহামান্য রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, ৪৩ কোটি টাকা ব্যয়ে উপজেলা সদরের সঙ্গে হাওরগুলোর সংযোগ স্থাপনকারী ৩৬৫ মিটার দীর্ঘ এই সেতু নির্মাণ করা হচ্ছে।
তিনি আরও জানান, মহামান্য রাষ্ট্রপতি আগামী ১৮ নভেম্বর ঢাকায় ফিরবেন বলে আশা করা হচ্ছে।