রংপুর জিলা স্কুল মাঠে মোনাজাত করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : বাসস

রংপুরে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারসহ আরও পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে ব্যয় হবে ২ হাজার কোটি টাকা।

বুধবার (২ আগস্ট) বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে এক মহাসমাবেশ থেকে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন তিনি। খবর বাসসের।

এসব প্রকল্প বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং রংপুর সিটি করপোরেশনের তত্ত্বাবধানে বাস্তবায়িত হবে। এতে এ অঞ্চলের আর্থসামাজিক উন্নয়ন আরও গতি পাবে এবং জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে পারবে বলে আশা করা হচ্ছে।

যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের রংপুর আঞ্চলিক কার্যালয়, রংপুর জেলার বিটাক সেন্টার, রংপুর মেডিকেল কলেজের মহিলা হোস্টেল এবং বিএমডিএর আঞ্চলিক অফিস।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বাস্তবায়ন করবে শেখ রাসেল মিডিয়া সেন্টার, শেখ রাসেল ইনডোর স্টেডিয়াম, শেখ রাসেল সুইমিংপুল, রংপুর পালিছড়া স্টেডিয়াম এবং বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স।

রংপুর সিটি করপোরেশনের অধীনের প্রকল্পগুলো হলো রংপুর সিটি সেন্ট্রাল বাস টার্মিনাল, রংপুর সিটি অ্যাসফল্ট প্ল্যান্ট ও স্টোর ইয়ার্ড।

কৃষি মন্ত্রণালয়ের অধীন প্রকল্পগুলো হলো নলয়া নদী পুনঃখনন (১৯.১৪ কিলোমিটার), আলাইকুমারী নদী পুনঃখনন (১৯.২৪ কিলোমিটার), নইমুলা বিল পুনঃখনন (১৪.৫৭ একর), চিথলী ফিল পুনঃখনন (১৯.৬৩ একর), ভারারদহ ও পটুয়াকামরি বিল পুনঃখনন (২৮. ৮৯ একর)।