ফেনসিডিলসহ গ্রেপ্তার আসামি মো. বিল্লাল হোসেন। ছবি : আরপিএমপি

রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) মাদকবিরোধী অভিযানে ফেনসিডিল, ইয়াবা বড়িসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল বুধবার (৮ ডিসেম্বর) আরপিএমপি ডিবির উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনানের নির্দেশনায় ও সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. সাজ্জাদ হোসেনের অপারেশন পরিকল্পনায় কোতোয়ালি ও তাজহাট থানা এলাকায় দুটি পৃথক অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া আসামিরা হলেন মো. বিল্লাল হোসেন (২৯); তিনি ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার খুশবের এলাকার বাসিন্দা। মো. ফিরোজ মিয়া (৪২); তিনি রংপুরের পীরগঞ্জ থানার ছোট মির্জাপুর গ্রামের বাসিন্দা।

আজ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) আরপিএমপির অফিশিয়াল ফেসবুক পেজের এক পোস্টে এ তথ্য জানানো হয়।

আরপিএমপি জানিয়েছে, গতকাল বুধবার রাত ৯টা ৫ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ পরিদর্শক মো. মোতালেব হোসেনের নেতৃত্বে একটি দল রংপুর তাজহাট থানাধীন সাহীন হোটেল রেস্টুরেন্টের সামনে থেকে বিল্লালকে গ্রেপ্তার করেন। এ সময় তাঁর কাছ থেকে ৪০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

ইয়াবা বড়িসহ গ্রেপ্তার আসামি মো. ফিরোজ মিয়া। ছবি : আরপিএমপি

আরপিএমপি আরও জানিয়েছে, একই রাত ৯টা ২৫ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ পরিদর্শক মো ছালেহ্ আহাম্মদ পাঠানের নেতৃত্বে একটি দল রংপুর কোতোয়ালি থানাধীন ১৬ নম্বর ওয়ার্ডের ধাপ নিউ সোনার বাংলা ক্লিনিকের সামনে অভিযান চালায়। অভিযানে ফিরোজ মিয়াকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের সময় তাঁর কাছ থেকে ১২০ পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি ও তাজহাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা হয়েছে।