যুক্তরাষ্ট্রের ইউটাহ অঙ্গরাজ্যের এনোক সিটিতে এক ব্যক্তি পরিবারের সাত সদস্যকে হত্যা করে নিজেও আত্মহত্যা করেছেন। নিহতদের মধ্যে পাঁচটি শিশু রয়েছে। পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে আজ শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এনোক সিটির পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় বুধবার পুলিশ একটি বাড়ি থেকে আটটি মৃতদেহ উদ্ধার করেছে। এর মধ্যে তিনজন প্রাপ্ত বয়স্ক ব্যক্তি এবং পাঁচটি শিশু রয়েছে। শিশুদের বয়স চার থেকে ১৭ নমস্কার মতো। সবাইকে গুলি করে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এক বিবৃতিতে পুলিশ বলেছে, সন্দেহভাজন হত্যাকারীর নাম মাইকেল হাইট। তাঁর বয়স আনুমানিক ৪২ বছর। তিনি নিজেও গুলি করে আত্মহত্যা করেছেন। নিহতদের মধ্যে মাইকেলের স্ত্রী, মা ও পাঁচ সন্তান রয়েছে। সন্তানদের মধ্যে তিনজন মেয়ে এবং দুজন ছেলে রয়েছে।

এনোক সিটির মেয়র জিওফ্রে চেসনাট বলেছেন, ধারণা করা হচ্ছে দাম্পত্য কলহের জেরে পরিবারের সদস্যদের হত্যা করে নিজে আত্মহত্যা করেছেন মাইকেল। তাঁর স্ত্রী বিবাহবিচ্ছেদের আবেদন করায় তিনি তিনি এ হত্যাকাণ্ড চালিয়েছেন। মাইকেলের আত্মীয় ও বন্ধুরা পরে পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে মৃতদেহগুলো উদ্ধার করে।

সাংবাদিকদের মেয়র আরও বলেন, আদালতের নথি অনুযায়ী গত ২১ ডিসেম্বর তাঁর স্ত্রী বিবাহবিচ্ছেদের আবেদন করেছিলেন। মাইকেল তাঁর প্রতিবেশী ছিলেন বলেও জানান মেয়র চেসনাট। তিনি বলেন, এনোক একটি ছোট শহর। এখানে প্রায় সবাই সবাইকে চেনে। তাঁর ছোট ছোট ছেলেমেয়েরা আমার ছেলের সঙ্গে উঠানে খেলা করত।

পুলিশ জানিয়েছে, এ হত্যাকাণ্ডের তদন্ত চলছে।

এনোক ইউটাহ অঙ্গরাজ্যের দক্ষিণ-পশ্চিমের একটি ছোট্ট শহর। এখানে অন্তত সাড়ে সাত হাজার মানুষ বাস করেন।সূত্র: আজকের পত্রিকা।