পুলিশের হেফাজতে গ্রেপ্তার ডাকাত।

যশোরের অভয়নগরে ও নড়াইলের সদর থানায় সম্প্রতি ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত এক ডাকাতকে গ্রেপ্তার করেছে যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

৩ সেপ্টেম্বর রাতে ওই ডাকাতকে গ্রেপ্তার করা হয়। তাঁর নাম আমির হোসেন (৩৫)।

জানা গেছে, গত বছরের ১০ অক্টোবর রাতে অভয়নগর থানাধীন নওয়াপাড়া গোয়াখোলা এলাকায় জনৈক জহিরুল হক লিখনের বাড়িতে ডাকাতি হয়। এদিকে চলতি বছরের ২০ ফেব্রুয়ারি নড়াইল সদর থানাধীন মাছিমদিয়া চেম্বার অব কমার্সের সভাপতি হাসানুজ্জামান বাসায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে।

এ দুটি ডাকাতির ঘটনায় জেলা ডিবির এলআইসি শাখার এসআই মফিজুল ইসলাম, পিপিএম গোপন তথ্য ও তথ্যপ্রযুক্তির মাধ্যমে জড়িত আসামিকে শনাক্ত করেন। এরপর অভয়নগরের ঘটনায় তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মিলন কুমার মন্ডলের নেতৃত্বে ডিবির একটি চৌকস টিম ৩ সেপ্টেম্বর রাতে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত আমির হোসেনকে গ্রেপ্তার করে। তার হেফাজত থেকে ডাকাতির কাজে ব্যবহৃত পকেট রাউটার, মোবাইল ফোনসহ লুণ্ঠিত স্বর্ণ বিক্রির ৫৬ হাজার টাকা উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, পুলিশের চোখ ফাঁকি দিয়ে পকেট রাউটার ব্যবহার করে ইন্টারনেট সংযোগের মাধ্যমে একে অপরের সঙ্গে যোগাযোগ রেখে একটি সংঘবদ্ধ ডাকাত চক্র দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ধনী ব্যক্তিদের টার্গেট করে ডাকাতি করে থাকে। এই ডাকাত দলের দলপতির নাম আসলাম। এর আগে আসলামকে বাগেরহাট কচুয়ায় ডাকাতির ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে আসলামসহ ডাকাত দলের ৫ সদস্য জেল হাজতে আছেন।