যশোরে পুলিশ লাইনস মাধ্যমিক বিদ্যালয়ের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

যশোরে পুলিশ লাইনস মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

২৫ ফেব্রুয়ারি (শনিবার) বেলা তিনটার দিকে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপারের সহধর্মিণী যশোর পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী বিপ্লবী রানী এবং অতিরিক্ত পরিচালক জাতীয় গোয়েন্দা সংস্থা, ঢাকা।

পুলিশ লাইনস মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন পুলিশ সুপার। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে বিদ্যালয়ের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও লালগালিচার সংবর্ধনা দেওয়া হয়। পরে প্রধান অতিথি বেলুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন। এরপর বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা, ডিসপ্লে এবং সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সমাপনী অনুষ্ঠানে পুলিশ সুপার তাঁর বক্তব্যের শুরুতেই সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য পুলিশ লাইনস মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজক কমিটির সবার প্রতি বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার পাশাপাশি খেলাধুলার প্রতি বিশেষ নজর দিতে বলেছেন।’ এ সময় তিনি কোমলমতি ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেন, ‘তোমরাই হবে আগামীর স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক। তোমাদের মধ্য থেকেই আগামীর চালিকাশক্তি বের হবে। তোমরা নিঃসন্দেহে জেলার সেরা, এমনকি তোমাদের মধ্য থেকে দেশসেরা হওয়ারও যোগ্যতা রাখো। তবে ডিজিটাল এই যুগে তোমাদের অবশ্যই যুগের সাথে তাল মিলিয়ে চলতে হবে। তবে ডিজিটাল প্রযুক্তির খারাপ দিকগুলো অবশ্যই এড়িয়ে চলতে হবে।’

পুলিশ সুপার বলেন, ‘দেশ এখন মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে এবং আমি আশা করি, আগামীর বাংলাদেশ পরিচালনায় তোমাদের মধ্য থেকেই অনেকে নেতৃত্ব দেবে।’ এ সময় পুলিশ সুপার তাঁর শৈশবের স্মৃতিচারণা করেন।

পরে ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা।

অনুষ্ঠানের একটি মুহূর্ত। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশ লাইনস মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালক মো. আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনোতোষ কুমার নন্দী। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মোহাম্মদ বেলাল হোসাইন পিপিএম এবং জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা, পুনাক যশোরের নেত্রীবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী, অভিভাবক, শিক্ষার্থীরাসহ আমন্ত্রিত অতিথিরা।