সেবার ব্রতে চাকরি- এই প্রতিপাদ্য সামনে রেখে আজ ৮ মার্চ থেকে মৌলভীবাজার জেলায় বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

এই নিয়োগ পরীক্ষা উপলক্ষে গতকাল ৭ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় মৌলভীবাজার পুলিশ লাইনসের ড্রিল শেডে জেলা পুলিশের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মৌলভীবাজার জেলা পুলিশ আয়োজিত এই প্রস্তুতিমূলক সভায় সভাপতি ছিলেন মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মো. মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) ।

সভার শুরুতে স্বাগত বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায় (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) বলেন, “কোনো প্রকার পক্ষপাতিত্ব করার সুযোগ নেই এই নিয়োগে। আমরা মাননীয় পুলিশ সুপার মহোদয়ের নেতৃত্বে সুষ্ঠুভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করব। প্রশ্নবিদ্ধ হওয়ার কোনো সুযোগ নেই। প্রত্যেকের যে দায়িত্ব ভাগ করা আছে, সেই অনুযায়ী সে তার দায়িত্ব পালন করবে।”

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মো. মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) বলেন, ” আমাদের সবার একটাই লক্ষ্য- এই নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করা। আপনার ওপর যে অর্পিত দায়িত্ব, তা আপনি আন্তরিকতা, সততা ও নিষ্ঠার সাথে পালন করবেন।

তিনি আরও বলেন, আগামীকাল থেকে নিয়োগ প্রক্রিয়ার শেষ দিন পর্যন্ত নিয়োগ কার্যক্রমের সাথে যাঁরা যুক্ত থাকবেন, এটা তাঁদেরও পরীক্ষা। এই পরীক্ষা হচ্ছে দক্ষতা, সততা ও নিরপেক্ষতার সাথে সর্বোচ্চ যোগ্য প্রার্থীকে নির্বাচন করা।”

পুলিশ হেডকোয়ার্টার্স প্রতিনিধি এআইজি (এনসিবি) আলী হায়দার চৌধুরী বিপিএম বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এই নিয়োগ প্রক্রিয়াকে স্বাগত জানিয়েছেন। আমাদের এই নিয়োগ প্রক্রিয়াটা কোনোভাবে প্রশ্নবিদ্ধ যেন না হয়, সেই অনুযায়ী আপনারা কাজ করবেন।”

আজকের সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) আবু সাঈদ, সুনামগঞ্জ, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া এন্ড পাবলিক রিলেশন) আবির শুভ্র, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যন্ড অপস) মোহাম্মদ সারোআর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আজমল হোসেন এবং নিয়োগ প্রক্রিয়ার বিভিন্নে দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা ও কর্মচারীগণ।