বরিশালে মোবিলাইজেশন কন্টিনজেন্ট প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ করেন প্রধান অতিথি বরিশালের ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম-সেবা। ছবি: বাংলাদেশ পুলিশ

বরিশালে মোবিলাইজেশন কন্টিনজেন্ট প্রশিক্ষণ কোর্সের
সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বরিশালের ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম-সেবা মোবিলাইজেশন কন্টিনজেন্ট প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমান্ডিং অফিসার মোবিলাইজেশন কন্টিনজেন্ট প্রশিক্ষণের ওপর গুরুত্বারোপ করে উপস্থিত প্রশিক্ষণার্থীদের পেশাগত ও ব্যক্তি জীবনে পাওয়া প্রশিক্ষণ পেশাদারিত্ব, নৈতিকতা, সততা, একাগ্রতা ও দক্ষতার সঙ্গে প্রয়োগের নির্দেশ দেন।

অনুষ্ঠানে সহ- অধিনায়ক (পুলিশ সুপার ) মোল্লা আজাদ হোসেন পিপিএম-সেবা বলেন, প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হচ্ছে উৎকর্ষতা সাধন। তিনি প্রশিক্ষণার্থীদের আগ্রহ ও উচ্চ মনোবল নিয়ে প্রশিক্ষণ গ্রহণ করা, দায়িত্ব পালনে দৃঢ়, আন্তরিক, চৌকষ ও কৌশলী হওয়া এবং পেশাগত জীবনে পেশাদারত্বের ভিত্তিতে প্রাপ্ত প্রশিক্ষণ প্রয়োগের নির্দেশ দেন।

অতিরিক্ত পুলিশ সুপার (বিকিউএম) নাসরিন জাহান বলেন, প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হচ্ছে পেশাগত পরিবর্তন। তিনি পেশাদারিত্বের ভিত্তিতে প্রাপ্ত প্রশিক্ষণ প্রয়োগের নির্দেশ দেন।

অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন এএসপি ( ট্রেনিং অ্যান্ড স্পোর্টস ) সাবিহা মেহেবুবা। এ ছাড়াও অনুষ্ঠানে সহকারী পুলিশ সুপার (অ্যাডজুটেন্ট) মো. মাহমুদুল হাসান চৌধুরীসহ ১০ এপিবিএনের পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ, প্রশিক্ষকবৃন্দ ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।