মোগলাবাজার থানার জানুয়ারি মাসের 'ওপেন হাউজ ডে' মঙ্গলবার অনুষ্ঠিত হয়। ছবি: সিলেট মেট্রোপলিটন পুলিশ

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মোগলাবাজার থানার জানুয়ারি মাসের ‘ওপেন হাউজ ডে’ আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ( ক্রাইম অ্যান্ড অপস) মো. শফিকুল ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহা. সোহেল রেজা পিপিএম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ, দক্ষিণ) তাহমিদুল ইসলাম এবং মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ মো. শামসুদ্দোহা পিপিএমসহ বিভিন্ন বিট এলাকার কমিউনিটি পুলিশিং সদস্য, মোগলাবাজার থানাধীন এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিরা। অনুষ্ঠানে স্থানীয় জনসাধারণ পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাঁদের নিজ নিজ বক্তব্য অতিরিক্ত পুলিশ কমিশনারের সামনে উপস্থাপন করেন। এলাকাবাসী অনেকে পুলিশের সাম্প্রতিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে অতিরিক্ত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। বক্তব্যের শুরুতে তিনি এলাকাবাসীর কাছে বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে জানতে চান। উপস্থিত সবাই জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের তুলনায় অনেক ভালো হয়েছে।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার মহোদয় বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতি একসঙ্গে পুরোপুরি ভালো করা সম্ভব নয়, আইনশৃঙ্খলা সম্পূর্ণরূপে ভালো করতে হলে আমাদের নিজেদের বদলাতে হবে।’
তিনি আরও বলেন, স্থানীয় জনগণের প্রত্যক্ষ সহযোগিতা ছাড়া মাদক ও জুয়ার মতো অপরাধ পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব নয় এবং এই বিষয়ে সবার সহযোগিতার আহ্বান জানান তিনি।

প্রতি মাসের ১৮ তারিখে মোগলাবাজার থানা প্রাঙ্গণে মাসিক ওপেন হাউজ ডে কার্যক্রম অনুষ্ঠিত হবে জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন তিনি।