খুলনা রেলওয়ে জেলার এসপি গতকাল মেধাবী আমেনা খাতুনকে অর্থ সহায়তা দেন। ছবি: বাংলাদেশ পুলিশ

বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও টাকার অভাবে ভর্তি হতে না পারা মেধাবী ছাত্রী আমেনা খাতুনকে নগদ অর্থ সহায়তা দিয়েছেন খুলনা রেলওয়ে জেলার পুলিশ সুপার (এসপি) রবিউল হাসান।

সাতক্ষীরার তালার মাগুরা গ্রামের আমেনা খাতুন (১৯) ২০২১ সালে মাগুরা বালিকা উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ এবং ২০২৩ সালে মাগুরা আইডিয়াল মহিলা কলেজ থেকে এইচএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন।

আমেনা খাতুন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় গুচ্ছে ৭২৫তম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৮১৩তম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৯৩তম স্থান পান।

আমেনার বাবা একজন দিনমজুর এবং তাঁর মা রাইস মিলে শ্রমিকের কাজ করে কোনোরকমে জীবিকা নির্বাহ করেন। অর্থের অভাবে থমকে যায় মেধাবী আমেনার শিক্ষাজীবন।

বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও টাকার অভাবে আমেনার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পারার বিষয়টি খুলনা রেলওয়ে জেলার এসপি রবিউল হাসান পত্রিকার মাধ্যমে জানতে পারেন।

পরবর্তী সময়ে তিনি ওই মেধাবী ছাত্রী আমেনার বাবা কুদ্দুস আলী সরদারের সঙ্গে যোগাযোগ করে সালাম ও কুশল বিনিময় করেন এবং তাঁর মেয়েকে নিয়ে খুলনা মহানগরের সোনাডাঙ্গা থানাধীন রেলওয়ে পুলিশ সুপার খুলনার কার্যালয়ে আসার জন্য বলেন।

তারই ধারাবাহিকতায় গতকাল সোমবার কুদ্দুস আলী সরদার তাঁর মেধাবী মেয়ে আমেনা খাতুনকে নিয়ে খুলনা মহানগরের সোনাডাঙ্গা থানাধীন রেলওয়ে পুলিশ সুপার খুলনার কার্যালয়ে আসেন। ওই সময় খুলনা রেলওয়ে জেলার পুলিশ সুপার রবিউল হাসান একগুচ্ছ ফুল দিয়ে আমেনাকে স্বাগত জানান এবং তাঁর বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবন সূচনার জন্য ২০ হাজার টাকা অনুদান দেন।