সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ছবি: আজকের পত্রিকা

মেট্রোরেলের সার্বিক নিরাপত্তায় পুলিশের একটি বিশেষ ইউনিট ‘এমআরটি পুলিশ’ গঠনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে। সেটি মন্ত্রীপরিষদে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

রাজধানীর তুরাগের দিয়াবাড়ির মেট্রোরেল ডিপোর সামনে আজ মঙ্গলবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। খবর আজকের পত্রিকার ।

খন্দকার গোলাম ফারুক বলেন, ‘জনস্বার্থে মেট্রোরেল খুবই গুরুত্বপূর্ণ। তাই এমআরটি পুলিশ গঠনের প্রস্তাব করা হয়েছে। এমআরটি পুলিশ গঠনের পূর্বে নিজস্ব ব্যবস্থাপনায় মেট্রোরেল ও মেট্রোরেলে চলাচলরত যাত্রীদের নিরাপত্তা দেবে ডিএমপি পুলিশ।’

খন্দকার গোলাম ফারুক আরও বলেন, ‘ঢাকায় যানজটকে এড়িয়ে এক জায়গা থেকে আরেক জায়গায় চলাচলে নতুন দিগন্তের উন্মোচন হচ্ছে। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতীক্ষিত মেট্রোরেল (এমআরটি-৬) প্রকল্পের শুভ উদ্বোধন করবেন।’

ডিএমপি কমিশনার জানান, মেট্রোরেল (এমআরটি-৬) প্রকল্পের উদ্বোধনে প্রধানমন্ত্রীসহ বহু ভিভিআইপি এখানে আসবেন। পাশাপাশি এখানে একটি জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী। যার ফলে এ এলাকায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানে আগত সকলের নিরাপত্তা ও যাতায়াত যেন নির্বিঘ্ন হয় সে জন্য ঢেলে সাজানো হয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা। সেখানে ডিএমপির পক্ষ থেকে নিরাপত্তায় সহযোগিতা করা হবে।