মেক্সিকোর পশ্চিমাঞ্চলের একটি শহরে বন্দুকধারীর হামলায় স্থানীয় মেয়রসহ ১৮ জন নিহত হয়েছেন। ছবি: টুইটার

মেক্সিকোর পশ্চিমাঞ্চলের একটি শহরে বন্দুকধারীর হামলায় স্থানীয় মেয়র কনরাডো মেনদোজা আলমেদাসহ ১৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

পুলিশ বলছে, স্যান মিগুয়েল টোটোলাপান নামের শহরে স্থানীয় সময় বুধবার (৫ অক্টোবর) বেলা ২টায় ওই বন্দুকধারী হামলা চালান। লস টেকুইলেরস নামের একটি গ্রুপকে এই হামলার জন্য দায়ী করা হয়েছে। লস টেকুইলেরস গ্রুপ শক্তিশালী মাদক কারবারি চক্রের সঙ্গে সম্পৃক্ত।

স্থানীয়দের বরাত দিয়ে বিবিসি আরও জানিয়েছে, হামলায় মেয়র মেনদোজা আলমেদার বাবা সাবেক মেয়র হুয়ান মেনদোজা অকোস্টাকে নিজ বাড়িতে হত্যা করা হয়েছে।

হামলার আগে ওই শহরে যাওয়ার প্রধান সড়ক বড় যানবাহন দিয়ে আটকে দেওয়া হয়, যাতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা সেখানে পৌঁছাতে না পারেন।

মেক্সিকোর স্যান মিগুয়েল টোটোলাপান এলাকাটি মাদক কারবারের জন্য কুখ্যাত। একাধিক গ্রুপ ওই এলাকায় মাদক পাচার রুটের নিয়ন্ত্রণ নেওয়ার জন্য লড়াই করে আসছে।

এদিকে এই হামলা এবং হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছে কনরাডো মেনদোজা আলমেদার দল পিআরডি পার্টি। সূত্র: আজকের পত্রিকা