মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : বাসস

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বকোষ মুজিবপিডিয়ার মোড়ক উন্মোচন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১০ জুলাই) নিজ কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এর মোড়ক উন্মোচন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর বাসসের।

অনুষ্ঠানে মুজিবপিডিয়ার প্রধান সম্পাদক কামাল চৌধুরী, সম্পাদক ফরিদ কবির, নির্বাহী সম্পাদক আবু মো. দেলোয়ার হোসেন, স্পনসর সিটি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আজিজ আল কায়সার ও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন উপস্থিত ছিলেন।

মুজিবপিডিয়ায় বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসের সঙ্গে তাঁর দীর্ঘ সংগ্রামের সঠিক তথ্য রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী মুজিবপিডিয়ায় বঙ্গবন্ধুর পরিবার সম্পর্কিত লেখাগুলো সংশোধন ও সম্পাদনা করেন।

হিস্ট্রি অ্যান্ড কালচার সার্কেল বাংলাদেশ লিমিটেড বইটি প্রকাশ করেছে এবং আগমী প্রকাশনী বইটির পরিবেশক । এতে ৫৯১টি লেখা এবং প্রায় সাড়ে ৭৫০টি ঐতিহাসিক ছবি রয়েছে। ৯৭ জন লেখক, গবেষক, ইতিহাসবিদ ও সাংবাদিক বইটিতে অবদান রেখেছেন।

প্রবীণ রাজনীতিক মাননীয় সংসদ সদস্য তোফায়েল আহমেদ, জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান, লেখক ও ইতিহাসবিদ মুনতাসির মামুন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, ইতিহাসবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, শেখ হাফিজুর রহমান, হারুন-উর-রশীদ, আতিউর রহমান, গবেষক ও প্রাবন্ধিক মফিদুল হক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাবেক মাননীয় মন্ত্রী আসাদুজ্জামান নূর, শিক্ষাবিদ ও সাহিত্যিক আবুল মোমেন প্রমুখ বইটিতে লিখেছেন।