ট্রাক ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। দুর্ঘটনায় পিকআপটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। আটকা পড়েন চালক। এদিকে ট্রাকটি পড়ে যায় সড়কের পাশের ডোবায়। ট্রাকের ভেতর ওই চালকও আটকা পড়েন। এই অবস্থায় জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন করে একজন দুর্ঘটনার খবর জানান। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দল দ্রুত গিয়ে দুই চালককে উদ্ধার করে।

দুর্ঘটনায় দুমড়েমুচড়ে যাওয়া পিকআপ ভ্যানটি। ছবি: বাংলাদেশ পুলিশ

ঘটনাটি ঘটেছে ১১ জানুয়ারি (মঙ্গলবার) ভোর পৌনে ৬টার দিকে বরগুনার আমতলী থানার শাখারিয়ার মোড় এলাকায়।

জাতীয় জরুরি সেবার জনসংযোগ কর্মকর্তা ও মুখপাত্র পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুর্ঘটনায় পিকআপ ভ্যানটির সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। আহত অবস্থায় এর চালকের চেম্বারে আটকা পড়েন চালক মো. আনোয়ার হোসেন (৩৫)। এদিকে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে ডোবায় পড়ে যায়। ট্রাকের চালকের চেম্বারে আটকা পড়েন চালক মো. রানা (২২)।

সড়কের পাশে ডোবায় পড়ে যাওয়া ট্রাক। ছবি: বাংলাদেশ পুলিশ

ঘটনাস্থল থেকে একজন ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি জানালে সকাল পৌনে সাতটার দিকে আমতলী ও পটুয়াখালী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের চারটি ইউনিট গিয়ে আটকা পড়া দুই চালককে উদ্ধার করে। এরপর অ্যাম্বুলেন্সে করে তাঁদের পটুয়াখালী সদর হাসপাতালে পাঠানো হয়।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উদ্ধার তৎপরতা। ছবি: বাংলাদেশ পুলিশ

উদ্ধারকারী দলের নেতৃত্ব দেওয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জাকির হোসেন উদ্ধার কাজ সফলভাবে শেষ করার বিষয়টি ফোন করে ৯৯৯-কে জানিয়েছেন।