নিখোঁজ তরুণীকে উদ্ধার করে অভিভাবকের জিম্মায় দেওয়া হচ্ছে। ছবি: বাংলাদেশ পুলিশ

কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার পুলিশ অভিযান চালিয়ে ১৭ মাস আগে নিখোঁজ এক তরুণীকে চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে।

জানা গেছে, ২০২২ সালের ১২ সেপ্টেম্বর আ. খালেক (৪৫) নামের এক ব্যক্তি মিঠামইন থানায় হাজির হয়ে তাঁর মেয়ে রুমা আক্তারের (২০) নিখোঁজসংক্রান্ত একটি সাধারণ ডায়েরির আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে মিঠামইন থানায় একটা নিখোঁজ জিডি লিপিবদ্ধ করা হয়।

অনুসন্ধানে জানা যায়, রুমা আক্তারকে মিঠামইন থানার ধলাই গ্রামের মো. হক সাব (২২)-এর সঙ্গে দুই বছর আগে বিয়ে দেন। ২০২২ সালের ৭ সেপ্টেম্বর রাত ১২টার সময় রুমা আক্তার তাঁর স্বামীর সঙ্গে পারিবারিক বিষয়াদি নিয়ে ঝগড়া করে বাড়ি থেকে বের হয়ে যান।। পরদিন ৮ সেপ্টেম্বর বেলা দেড়টার সময় মো. হক শ্বশুরবাড়িতে এসে জানান, রুমা আক্তার তাঁর সাথে ঝগড়া করে বাবার বাড়ি নবাবপুরের উদ্দেশে বের হয়ে যান। কিন্তু রুমা আক্তার তাঁর বাবার বাড়ি না এসে অন্য কোথাও চলে যান। এরপর আত্মীয়স্বজন সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুজি করে রুমা আক্তারের সন্ধান না পেয়ে সাধারণ ডায়েরির আবেদন করেন। সাধারণ ডায়েরি মুলে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থানে ভিকটিমকে খুঁজতে থাকে মিঠামইন থানা-পুলিশ।

এরই ধারাবাহিকতায় মিঠামইন থানার এসআই মো. আকবর আলী সঙ্গীয় অফিসার-ফোর্সের সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে ৬ ফেব্রুয়ারি ভিকটিম রুমা আক্তারকে চট্টগ্রাম ডবলমুরিং থানা-পুলিশের সহায়তায় চট্টগ্রামের কদমতলী এলাকার জনৈক জসিমের বাসা থেকে উদ্ধার করেন। অনুসন্ধানে জানা যায়, ভিকটিম অভিমানে বাড়ি থেকে চলে গিয়ে বর্ণিত স্থানে গৃহকর্মীর কাজ নেন। ভিকটিমকে আইনগত প্রক্রিয়া শেষে সংবাদদাতার কাছে হস্তান্তর করা হয়েছে।