মালির গুন্দামে ফাতোমা এবোকার স্বাস্থ্যকেন্দ্রে বিএএনএফপিউয়ের দিনব্যাপী মেডিকেল ক্যাম্পে অসুস্থ মানুষদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করা হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বিএএনএফপিইউ-২ (রোটেশন-৪) দিনব্যাপী বিনা মূল্যে মেডিকেল ক্যাম্প পরিচালনা করেছে। ২৬ এপ্রিল (মঙ্গলবার) এই মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মেডিকেল ক্যাম্পের মাধ্যমে মালির গুন্দামে ফাতোমা এবোকার স্বাস্থ্যকেন্দ্রে অসুস্থ মানুষের মাঝে বিনা মূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধসামগ্রী বিতরণ করা হয়।

মালির গুন্দামে ফাতোমা এবোকার স্বাস্থ্যকেন্দ্রে বিএএনএফপিউয়ের দিনব্যাপী মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবা নেওয়া ১০২ জনের মধ্যে ৮০ জনই নারী ও শিশু। ছবি: বাংলাদেশ পুলিশ

বিএএনএফপিইউ-২ (রোটেশন-৪)-এর কমান্ডার মোহাম্মদ শাহিনুর আলম খানের সার্বিক নির্দেশনায় বিএএনএফপিইউ-২-এর লেভেল-১ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. হারুন-অর-রশিদ ১০২ জন দুস্থ অসুস্থ ব্যক্তিকে এই চিকিৎসাসেবা প্রদান করেন এবং তাঁদের মধ্যে প্রয়োজনীয় ওষুধ বিতরণ করেন। চিকিৎসাসেবা গ্রহণকারীদের মধ্যে ৮০ জনই নারী ও শিশু।

এ সময় কমান্ডার মোহাম্মদ শাহিনুর আলম খানের প্রতিনিধি হিসেবে মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন ডেপুটি কমান্ডার রাহাত গওহারী। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন গুন্দাম কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্রের পরিচালক ফাতিমাতা তুরে সাল, আইপিও টিম লিডার ওলি মঁরিস এবং অন্যান্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তি।

বিএএনএফপিউয়ের দিনব্যাপী বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় মানুষ। ছবি: বাংলাদেশ পুলিশ

দারিদ্র্যপীড়িত ওই অঞ্চলের সাধারণ মানুষ বিএএনএফপিইউ-২ (রোটেশন-৪)-এর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। এ বিষয়ে জানতে চাইলে কন্টিনজেন্ট কমান্ডার বলেন, এটি মানবিক সহায়তা প্রদানের একটি নিয়মিত কর্মসূচি। এ ধরনের প্রচেষ্টা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
বিএএনএফপিইউ-২ (রোটেশন-৪)-এর কমান্ডার মোহাম্মদ শাহিনুর আলম খানের সার্বিক নির্দেশনায় পরিচালিত হয় এই মেডিকেল ক্যাম্প। ছবি: বাংলাদেশ পুলিশ