মালির রাজধানী বামাকোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ৫১তম স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত খেলাধুলার আসর উদ্বোধন করেন কন্টিনজেন্ট কমান্ডার হাসান মো. শওকত আলী। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশের ৫১তম স্বাধীনতা দিবস উপলক্ষে পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ পুলিশের সদস্যরা দুই সপ্তাহব্যাপী খেলাধুলার আয়োজন করেছেন।

‘সুস্থ দেহ-সুন্দর মন, স্বাধীনতা দিবসের প্রত্যয়ন’-এই শ্লোগানে বিএএনএফপিইউ-১ (রোটেশন-৮)-এ কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্যদের উপস্থিতিতে ১৪ মার্চ (সোমবার) বিকাল ৪টায় কন্টিনজেন্ট কমান্ডার হাসান মো. শওকত আলী এ আয়োজনের উদ্বোধন করেন।

মালির রাজধানী বামাকোতে আয়োজিত খেলাধুলার আসরের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের সঙ্গে কন্টিনজেন্ট কমান্ডার হাসান মো. শওকত আলী। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানে কন্টিনজেন্ট কমান্ডার হাসান মো. শওকত আলী বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দুই সপ্তাহব্যাপী খেলাধুলার এ আয়োজন কন্টিনজেন্টের সদস্যদের মানসিক ও শারীরিক সুস্থতা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মালির রাজধানী বামাকোতে আয়োজিত ভলিবল টুর্নামেন্টের একটি মুহূর্ত। ছবি: বাংলাদেশ পুলিশ

উদ্বোধনী অনুষ্ঠানের পর কন্টিনজেন্টের সব পর্যায়ের সদস্যদের নিয়ে গঠিত চারটি ভলিবল দলের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে শুরু হয় মূল আয়োজন। পর্যায়ক্রমে ব্যাডমিন্টন, ক্রিকেট, টেবিল টেনিস, ক্যারাম, দাবা ও লুডু প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রায় প্রতিটি খেলাতেই নারী ও পুরুষের অংশগ্রহণ ছিল।