কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যদেরকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ পুলিশের সদস্যরা

মালির রাজধানী বামাকোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ পুলিশের সদস্যরা দেশ ও জনগণের সেবায় ২০২১ সালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যদেরকে শোক, শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণের মধ্য দিয়ে পুলিশ মেমোরিয়াল ডে পালন করেছেন।

১ মার্চ সকাল ১০টায় বিএএনএফপিইউ-১ (রোটেশন-৮) এর পক্ষ থেকে ক্যাম্পের ভেতরে নির্মিত পুলিশ মেমোরিয়াল স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন কন্টিনজেন্ট কমান্ডার হাসান মো. শওকত আলী এবং অন্যান্য কর্মকর্তাগণ ও সদস্যবৃন্দ।

এরপর বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক ( বিপিডব্লিউএন) এর পক্ষ থেকে অ্যাডমিন অফিসার মোসা. লিজা বেগমের নেতৃত্বে কন্টিনজেন্টের নারী সদস্যবৃন্দ পুলিশ মেমোরিয়াল স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।

উল্লেখ্য, ২০২১ সালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী ১৩৮ জন পুলিশ সদস্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার ১ জন, সহকারী পুলিশ সুপার ১ জন, ইন্সপেক্টর ১০ জন, সাব-ইন্সপেক্টর ২৩ জন, সার্জেন্ট ১ জন, এএসআই ১৯ জন, নায়েক ২ জন ও কনস্টেবল ৮১ জন রয়েছেন।

মালির রাজধানী বামাকোতে পুলিশ মেমোরিয়াল স্তম্ভে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে।

স্মরণ অনুষ্ঠানের শুরুতে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের উদ্দেশে সশস্ত্র সালাম প্রদান এবং তাঁদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। দিনের পরবর্তী কর্মসূচি হিসেবে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বাদ জোহর বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

এ ছাড়া সন্ধ্যায় কনফারেন্স রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় কন্টিনজেন্ট কমান্ডার হাসান মো. শওকত আলীসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কন্টিনজেন্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

মালিতে পুলিশ মেমোরিয়াল ডেতে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রতি সশস্ত্র সালাম