পুলিশি হেফাজতে আসামিরা এবং উদ্ধার করা অটোরিকশা। ছবি : বাংলাদেশ পুলিশ

মামলা দায়েরের মাত্র ৬ ঘণ্টার মধ্যে অটোরিকশা ছিনতাই চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা-পুলিশ। উদ্ধার করা হয়েছে ছিনতাই হওয়া একটি অটোরিকশা।

শনিবার (৬ এপ্রিল) ঢাকার পুলিশ সুপার আসাদুজ্জামান পিপিএম (বার) জানান, মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন শামীম আহমেদ (২৮), মো. হাসান (৩০), মো. ইসলাম (২৮), মো. ইমদাদুল (২২) ও মো. আবু তাহের (৩৪)।

পুলিশ সুপার জানান, ভুক্তভোগী মো. আশিক মিয়া একজন অটোরিকশাচালক। ৪ এপ্রিল রাত সাড়ে ৭টার দিকে যাত্রীর জন্য কদমতলী এলাকায় অপেক্ষা করছিলেন তিনি। এ সময় অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তি আব্দুল্লাহপুর যাওয়ার উদ্দেশ্যে তাঁর অটোরিকশায় চড়েন। দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আব্দুল্লাহপুর কদমপুর কলাবাগান এলাকা থেকে তাঁদের আরও তিনজন অটোরিকশায় চড়বেন বলে চালককে জানান। অটোরিকশা ঘটনাস্থলে পৌঁছামাত্রই দুই যাত্রী ও তাঁদের তিন সহযোগী অটোরিকশাচালককে মারধর করে টাকা, মোবাইল ফোন ও অটোরিকশা ছিনিয়ে নেন। পরে দড়ি দিয়ে বেঁধে রাস্তার পাশে ফেলে পালিয়ে যান।

তিনি আরও জানান, এ ঘটনায় মামলা করেন ভুক্তভোগী। তদন্তের একপর্যায়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় মুন্সিগঞ্জ থেকে আসামিদের গ্রেপ্তার এবং অটোরিকশাটি উদ্ধার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।