মানিকগঞ্জ ডিবি পুলিশের হেফাজতে গ্রেপ্তার ৪ মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

হেরোইন, ইয়াবাসহ ৪ মাদক কারকারিকে গ্রেপ্তার করেছে মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। বুধবার (৩ মে) পৃথক দুটি অভিযানে জেলার শিবালয় উপজেলার রঘুনাথপুর এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মাদক কারকারিরা হলেন শিবালয় উপজেলার রঘুনাথপুরের মৃত আবুল ফজল শেখের ছেলে রবিউল আওয়াল ওরফে আ. আওয়াল (৩৯), কালীবাড়ী-জাফরগঞ্জ এলাকার নুরু শেখের ছেলে মোশারফ (৩০), শিবালয় এলাকার মৃত আ. খালেক মিয়ার ছেলে রনি মিয়া (৩৫) ও একই এলাকার মৃত হাসান মল্লিকের ছেলে লালন মল্লিক (৩৭)।

গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে ৩৬ গ্রাম হেরোইন ও ৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে শিবালয় থানায় ২টি মামলা দায়ের করা হয়। এ ছাড়া আসামিদের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা বিচারাধীন।

ডিবি পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খানের (পিপিএম-বার) নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখা মানিকগঞ্জের ইনচার্জ পুলিশ পরিদর্শক আবুল কালামের তত্ত্বাবধানে ডিবির একটি দল উপপরিদর্শক (এসআই) মো. মাহবুব আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করে।

আভিযানিক দলটি শিবালয় থানার রঘুনাথপুরের মেসার্স আসিফ রাকিব ট্রেডার্সের সামনের রাস্তা থেকে বুধবার বিকেল ৫টার দিকে ২০ গ্রাম হেরোইন, ৫০ পিস ইয়াবাসহ আসামি রবিউল আওয়াল ওরফে আ. আওয়াল ও মোশারফকে গ্রেপ্তার করে।

একই দিন অপর একটি আভিযানিক দল উপপরিদর্শক (এসআই) আসাদ মিয়ার নেতৃত্বে অভিযান পরিচালনা করে শিবালয় থানার শিবালয় এলাকা থেকে আসামি রনি মিয়া ও লালন মল্লিককে রাত ৮টার দিকে ১৬ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করে।