ক্যাপশন: মানিকগঞ্জ জেলা গোয়েন্দা শাখা পুলিশের পৃথক অভিযানে ৬ মাদক কারবারি গ্রেপ্তার। ছবি: বাংলাদেশ পুলিশ

মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খানের (পিপিএম-বার) নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অভিযানে ৬ মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (২৫ এপ্রিল) তিনটি পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।
অভিযানে ৪৫ গ্রাম হেরোইন, ১১০ পিস ইয়াবা ও মাদক বিক্রির ১ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। মানিকগঞ্জ জেলা ডিবির ইনচার্জ পুলিশ পরিদর্শক আবুল কালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পুলিশ পরিদর্শক আবুল কালামের তত্ত্বাবধানে মানিকগঞ্জ গোয়েন্দা শাখার একটি আভিযানিক দল উপপরিদর্শক (এসআই) হাকিম মোল্লার নেতৃত্বে বিকেলে সদর থানার কাফাটিয়া এলাকা থেকে দুই আসামিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন সোনা মিয়ার ছেলে শরিফ ওরফে সোহেল ও শুকুর আলীর ছেলে সোহেল রানা ওরফে সোহেল ইমতিয়াজ। গ্রেপ্তার দুজন মানিকগঞ্জ সদরের বাসিন্দা।

উপপরিদর্শক (এসআই) নাজমুল আলমের নেতৃত্বে অপর একটি আভিযানিক দল রাত সাড়ে ৮টা দিকে সিংগাইর উপজেলার গোবিন্দল সাকিনস্থ গোবিন্দল এলাকা থেকে দুই আসামিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন খালেক দেওয়ানের ছেলে সোহাগ দেওয়ান (৩৭ ও ইদ্রিস শেখের ছেলে মিলন শেখ (২৬)। সিংগাইর উপজেলার বাসিন্দা তারা।

উপপরিদর্শক (এসআই) সৈয়দ আজহারুল ইসলামের নেতৃত্বে আরেকটি আভিযানিক দল রাত সাড়ে ১১টায় মানিকগঞ্জ সদর উপজেলার পাঞ্জনখাড়ার গ্রামীণ ব্যাংক গড়পাড়া শাখার সামনে থেকে দুই আসামিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মৃত জিগির আলীর ছেলে স্বপন হোসেন (৩২) ও আব্দুল লতিফের ছেলে সোলাইমান ওরফে সোলাই (২৩)।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা বিচারাধীন রয়েছে। তাদের বিরুদ্ধে মানিকগঞ্জ সদর ও সিংগাইর থানায় পৃথক ৩টি মামলা প্রক্রিয়াধীন। উদ্ধার হওয়া মাদকের মূল্য ৪ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা।