জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি : বাসস

জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি প্রশংসনীয় অগ্রগতি অর্জন করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উন্নয়নের অনন্য বৈশিষ্ট্য হচ্ছে অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন।

বুধবার (৩১ মে) জাতীয় সংসদ ভবনে ‘বাজেট হেল্প ডেস্ক ২০২৩’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খবর বাসসের।

মাননীয় স্পিকার বলেন, মাননীয় সংসদ সদস্যদের বাজেট সম্পর্কিত বিভিন্ন জিজ্ঞাসার উত্তর তথ্য-উপাত্তের মাধ্যমে কার্যকরভাবে প্রদানে বাজেট হেল্প ডেস্ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

তিনি বলেন, বাজেটবিষয়ক সুনির্দিষ্ট তথ্য সরবরাহের মাধ্যমে গঠনমূলক ও প্রাণবন্ত আলোচনায় অংশগ্রহণের জন্য মাননীয় সংসদ সদস্যদের উদ্বুদ্ধ করতে এই হেল্প ডেস্ক অগ্রণী ভূমিকা পালন করবে।

জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে এবং অতিরিক্ত সচিব এম এ কামাল বিল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডেলিগেশন অব দি ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, মাননীয় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

মাননীয় হুইপ ইকবালুর রহিম, মাননীয় হুইপ মাহাবুব আরা বেগম গিনি, মাননীয় পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, মাননীয় সংসদ সদস্য সুবিদ আলী ভুইয়া, মাননীয় সংসদ সদস্য এ বি তাজুল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।