মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কুয়েতের প্রধানমন্ত্রী শেখ আহমদ নওয়াফ আল-আহমাদ আল-সাবাহ। ছবি : বাসস

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে আলোচনা করেছেন কুয়েতের প্রধানমন্ত্রী শেখ আহমদ নওয়াফ আল-আহমাদ আল-সাবাহ।

মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস শাখার এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (৫ জুলাই) বিকেলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে আলাপকালে উভয় নেতা এই অভিমত ব্যক্ত করেন। খবর বাসসের।

কুয়েতের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এবং তাঁর মাধ্যমে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণকে শুভেচ্ছা জানান।

দুই নেতা দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন দিক নিয়ে কথা বলেন। দুটি বন্ধুপ্রতিম দেশের মধ্যকার সম্পর্কের গভীরতা ও মাত্রা বাড়ায় সন্তোষ প্রকাশ করেন তাঁরা।

টেলিফোন করার জন্য প্রধানমন্ত্রী শেখ আহমাদ নাওয়াফ আল-আহমাদ আল-সাবাহকে ধন্যবাদ জানান শেখ হাসিনা। তাঁকে ও কুয়েতের ভ্রাতৃপ্রতিম জনগণকে ঈদুল আজহার শুভেচ্ছা জানান শেখ হাসিনা।

তিনি উল্লেখ করেন, কুয়েতে কর্মরত বাংলাদেশিরা এবং কুয়েত সেনাবাহিনীতে ‘বাংলাদেশ কন্টিনজেন্ট’ দীর্ঘদিনের অংশীদারত্বের উত্তরাধিকার ও শক্তিমত্তারই স্বীকৃতি।

প্রধানমন্ত্রী আল-সাবাহ তাঁর দেশের প্রতিরক্ষা পুনর্গঠনে বাংলাদেশ সেনাবাহিনীর নিষ্ঠা ও পরিশ্রমী ভূমিকার বিষয়টি উল্লেখ করেন। দুই দেশের উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের ভূমিকারও প্রশংসা করেন তিনি।

দ্বিপক্ষীয় সহযোগিতা বাড়ানোর জন্য নিয়মিত পরামর্শ বা উচ্চপর্যায়ের সফরের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে দুই নেতা একে অপরকে নিজ নিজ দেশে সফর করতে আমন্ত্রণ জানান।