৬৫ বোতল ফেনসিডিলসহ পলাতক মাদক ব্যবসায়ী গ্রেপ্তার। ছবি: সংগৃহীত

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরাবাজার থানাধীন উত্তর রামচন্দ্রপুর ইউনিয়নের বাখরাবাদ এলাকায় অভিযান চালিয়ে ৬৫ বোতল ফেনসিডিলসহ এক পলাতক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে থানা-পুলিশ।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেলে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মাদক ব্যবসায়ী হলেন উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের (দক্ষিণ) বাখরাবাদ এলাকার আবুল কাশেমের ছেলে মাসুক মিয়া (৩২)।

বাঙ্গরাবাজার থানার উপপরিদর্শক (এসআই) সফিক উল্ল্যাহ বলেন, মঙ্গলবার রাত ৩টার দিকে গোপন সূত্রে সংবাদ আসে মাদক কেনা-বেচা হচ্ছে, এমন খবর পেয়ে উপজেলার উওর রামচন্দ্রপুর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব‍্যবসায়ী পালিয়ে যায়। পরে আবুল কাশেমের বসতঘর তল্লাশি করে স্টিলের আলমারির ভেতরে অভিনব কৌশলে লুকিয়ে রাখা ব‍্যাগ থেকে ৬৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে মাদক বিক্রির অপরাধে পলাতক আসামি মাসুক মিয়ার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়। মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রামচন্দ্রপুর এলাকা থেকে পলাতক আসামি মাসুককে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ব্যবসায়ী মাসুক মিয়া জানায়, সে দীর্ঘদিন থেকে সীমান্তবর্তী এলাকা থেকে বিশেষ কৌশলে ফেনসিডিল এনে রামচন্দ্রপুরসহ উপজেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছিল।

বাঙ্গরাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) রিয়াজ উদ্দিন চৌধুরী জানান, উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের বাখরাবাদ গ্রামের আবুল কাশেমের বাড়ি থেকে অভিযান চালিয়ে ৬৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয় এবং আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা হয়েছে। বুধবার দুপুরে তাকে কুমিল্লা আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।