গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলছেন র‍্যাবের ডিজি। ছবি-সংগৃহীত।

মাদকের সঙ্গে জড়িতরা প্রভাবশালী হলেও তাঁদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন। রোববার (৪ জুন) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এ কথা বলেন তিনি। খবর ইন্ডিপেনডেন্ট অনলাইনের।

এর আগে র‍্যাব মহাপরিচালক মেহেরপুরের গাংনীতে মাদক কারবারির হামলায় আহত পুলিশের এসআই উত্তম কুমার রায়কে সেখানে দেখতে যান। চিকিৎসার খোঁজখবর নিয়ে তাঁর পরিবারকে ৫০ হাজার টাকা দেন।

এরপর র‍্যাব মহাপরিচালক বলেন, গত ৩০ মে গাংনীতে মাদকবিরোধী অভিযান চালায় র‍্যাব-১২। এ সময় মাদক কারবারিদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হন র‍্যাব সদস্য উত্তম কুমার রায়। পরে তাঁকে উদ্ধার করে প্রথমে সদর হাসপাতাল, পরে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেদিন র‍্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে তিনজন আহত হয় বলেও জানান র‍্যাব মহাপরিচালক। এখন উত্তম কুমারের শারীরিক অবস্থা অনেকটাই ভালো।

এ ঘটনায় এরই মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযান এখনো চলছে। জঙ্গি ও মাদকের বিরুদ্ধে অভিযান আরও চলবে।

এ সময় খুরশীদ হোসেন আরও বলেন, র‍্যাব সব সময় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আসছে। আমাদের সন্তানদের এই মাদকের ছোবল থেকে বিরত না রাখতে পারলে আগামীতে চাকরি দেওয়ার মতো কোনো লোক খুঁজে পাওয়া যাবে না। এ রকম জঙ্গি, মাদক ও সন্ত্রাসীদের গ্রেপ্তারে অভিযানে গিয়ে আমাদের ৩৩ জন সহকর্মী জীবন দিয়েছেন। অঙ্গহানি হয়েছে এক হাজারের বেশি সহকর্মী।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে, সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।