ফুলবাড়ী-নাগেশ্বরী ও রৌমারী থানা-পুলিশের হেফাজতে ৫ মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

৩৩ কেজি গাঁজা, ১০৫ বোতল ফেনসিডিল, ১২ বোতল বিদেশি মদ, ১০ পিস ইয়াবা জব্দসহ ৫ মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে কুড়িগ্রাম জেলার বিভিন্ন থানা-পুলিশ। গতকাল সোমবার (২৭ নভেম্বর) পৃথক সময়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

জানা যায়, ফুলবাড়ী থানা-পুলিশের একটি টিম সোমবার বিকেল ৫টার দিকে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের তালুক শিমুলবাড়ী এলাকা থেকে ব্যাটারিচালিত ইজিবাইকচালকের সিটের নিচে লুকানো অবস্থায় ১৮ কেজি গাঁজাসহ অটোরিকশাটি জব্দ করে।

একই দিন ফুলবাড়ী থানা-পুলিশের একটি টিম দিবাগত রাত পৌনে ২টার দিকে ভাঙ্গামোড় ইউনিয়নের ভাঙ্গামোড় এলাকা থেকে বানিয়াটারী গ্রামের মাদক কারবারি তুষার হক (২১) ও বোয়াইলভীর গ্রামের শ্রী রনজিত রায়কে (২৮) ১০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

অন্যদিকে নাগেশ্বরী থানা-পুলিশের একটি টিম রাত দেড়টার দিকে সন্তোষপুর ইউনিয়নের উত্তর ব্যাপারীরহাট থেকে সন্তোষপুর পুলিশপাড়ার মাদক কারবারি মাসুদ রানা (৩৭) ও ভূরুঙ্গামারী থানাধীন শিংঝাড় জয়মনি গ্রামের আমির হোসেনকে (৪০) ১৫ কেজি ১০০ গ্রাম গাঁজা, ১০৫ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করে।

এ ছাড়া রৌমারী থানা-পুলিশের একটি টিম সোমবার রাত সাড়ে ৯টার দিকে সদর ইউনিয়নের মির্জাপাড়া গ্রামসংলগ্ন সড়ক থেকে মির্জাপাড়া গ্রামের মাদক কারবারি ওবাইদুল ইসলামকে (৩০) ১২ বোতল বিদেশি মদসহ গ্রেপ্তার করে।

জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) রুহুল আমীন বলেন, মাদক কারবারিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। মাদক নির্মূলে এই অভিযান অব্যাহত থাকবে।