মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বরে দেশব্যাপী শপথবাক্য পাঠ করাবেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে এই শপথ পাঠ করাবেন তিনি। খবর বাসসের।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় দেশব্যাপী শপথবাক্য পাঠ পরিচালনা করবেন।’
সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকের পর ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে অনুষ্ঠানটি পরিচালনা করবেন। তিনি বলেন, জাতীয় বাস্তবায়ন কমিটি ‘গ্রেট হিরো অব দ্য গ্রেট ভিক্টরি’ শীর্ষক দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করছে। বিজয় দিবস উপলক্ষে এই উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ যোগদান করবেন।

ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, দেশের সংস্কৃতি, প্রকৃতি ও পরিবেশ এবং ৫০ বছরের অগ্রগতি তুলে ধরতে দুই দিনের এ কর্মসূচির পরিকল্পনা করা হয়েছে। তিনি আরও বলেন, উদ্বোধনী দিনের অনুষ্ঠানে জাতীয় প্যারেড স্কয়ারে সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। এতে ছয়টি দেশের সৈন্যরা মার্চপাস্টে অংশ নেবে।
যোগদানকারী দেশগুলোর নাম পরে প্রকাশ করা হবে।