যশোরের মনিরামপুরে প্রভাষক ও যুবলীগ নেতা হত্যার ঘটনায় পুলিশ সদস্যদের সঙ্গে গ্রেপ্তার চার আসামি। ছবি: পুলিশ নিউজ

যশোরের মনিরামপুরে প্রভাষক উদয় ও যুবলীগ নেতা শংকর বিশ্বাস হত্যা মামলায় সরাসরি জড়িত দুই সদস্যসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

১৬ জানুয়ারি ভোর সাড়ে ছয়টার দিকে মনিরামপুর থানাধীন পাচাকড়ি এলাকার প্রয়াত রণজিৎ বিশ্বাসের ছেলে নেহালপুর স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক উদয় ও ১৬ নম্বর নেহালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি, টেকেরঘাট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শংকর বিশ্বাসকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ বিষয়ে নিহতের মা ছবি রানী বিশ্বাস বাদী হয়ে মামলা করেন মনিরামপুর থানায়। মামলাটি চাঞ্চল্যকর হওয়ায় জেলার পুলিশ সুপার মামলাটি ডিবিতে তদন্তের জন্য হস্তান্তর করেন।

পরে তদন্তকারী কর্মকর্তা এসআই আমিরুল ইসলামের নেতৃত্বে একটি টিম ১৭ জানুয়ারি গোপন তথ্যের ভিত্তিতে অভয়নগর সরখোলা এলাকায় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করে তাঁদের হেফাজত থেকে হত্যার মিশনে ব্যবহৃত আসামিদের মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী পাচাকড়ি থেকে আরেক সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার চারজন হলেন আল আমিন মোল্লা (২৮), সুমন হোসেন (২৪), শামীম হোসেন (২৮) ও রাসেল কবীর (২৭), যাঁদের সবার বাড়ি যশোরের মনিরামপুরে।