মতিহার ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন আরএমপির কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। ছবি : আরএমপি নিউজ

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উদ্যোগে নগরীর মতিহার ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

ওই সময় আরএমপি পুলিশ কমিশনার মতিহার, কাটাখালী ও বেলপুকুর থানা এলাকায় বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেন। খবর আরএমপি নিউজের।

জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২ এর সঙ্গে সামঞ্জস্য রেখে আরএমপি দ্বিতীয় দিনের মতো রোববার (১৪ আগস্ট) সকালে আরএমপির মতিহার ক্রাইম বিভাগের কাটাখালী থানার মাসকাটাদিঘী বহুমুখী কারিগরি উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। এ উপলক্ষে আরএমপির কমিশনার মাসকাটাদিঘী স্কুলের অ্যাসেম্বলিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের অভিবাদন গ্রহণ করেন এবং শিক্ষার্থী ও স্থানীয়দের উদ্দেশে বক্তব্য দেন।

পুলিশ কমিশনার বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পাওয়ায় রাজশাহীর তাপমাত্রাও বৃদ্ধি পেয়েছে। তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে হলে আমাদের বেশি বেশি বৃক্ষরোপণ ও এর পরিচর্যা করতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় দেশ গঠনে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি প্রত্যেক শিক্ষার্থী ও উপস্থিত স্থানীয় জনতাকে ফলদ, বনজ ও ভেষজ গাছের তিনটি চারা রোপণ এবং যত্ন নেওয়ার আহ্বান জনান। বক্তব্য শেষে তিনি স্কুল মাঠে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন।

পরে পুলিশ কমিশনার বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষে মতিহার থানার ভাল্লুক পুকুর প্রাইমারি স্কুল সংলগ্ন খরখড়ি রোড ও বেলপুকুর থানার ভড়ুয়া পাড়া উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন স্থানে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন।

ওই সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. মজিদ আলী বিপিএম, উপপুলিশ কমিশনার (সদর) মো. সাইফুদ্দিন শাহীন, উপপুলিশ কমিশনার (মতিহার) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলম, মতিহার ক্রাইম বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. একরামুল হক, পিপিএমসহ অনেকে।