পবা থানা-পুলিশের হেফাজতে চোরসহ জব্দ মালপত্র। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীতে চোরাই একটি চার্জার ভ্যান, শ্যালো মেশিনসহ ৩ চোরকে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পবা থানা-পুলিশ। শুক্রবার (২৬ মে) সকাল ৭টার দিকে উপজেলার বাগধীন কড়ইতলা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। খবর আরএমপি নিউজের।

গ্রেপ্তার আসামিরা হলেন রাজশাহীর মোহনপুর থানার হাটরা গ্রামের আব্দুল জলিলের ছেলে নাসির মন্ডল, টাঙ্গাইলের গোপালপুর থানার চককাশির বাদশা শেখের ছেলে রাব্বি শেখ ওরফে গোলাপ ও ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার চানপুরের নজরুল ইসলামের ছেলে আবু সাঈদ।

জানা যায়, শুক্রবার সকাল ৭টার দিকে আরএমপির উপ-পুলিশ কমিশনার (শাহ মখদুম) নূর আলম সিদ্দিকীর নির্দেশে পবা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. মোবারক পারভেজের নেতৃত্বে এসআই সাহাবুল ইসলাম ও তাঁর টিম বাগধীন কড়ইতলায় চেক পোস্ট স্থাপন করে সন্দেহজনক গাড়ি তল্লাশি করছিলেন।

এ সময় একটি ব্যাটারিচালিত ভ্যানগাড়িতে তিনজনকে আসতে দেখে তাদের দাঁড়ানোর জন্য সংকেত দেওয়া হয়। সংকেত পেয়ে তাঁরা চার্জার ভ্যানটি রাস্তার পাশে দাঁড় করে পালানোর চেষ্টা করেন। এ সময় পুলিশ তাঁদের গ্রেপ্তার করে।

এরপর ভ্যান এবং বহন করা শ্যালো মেশিন সম্পর্কে জিজ্ঞাসা করলে তাঁরা জানান, রাজশাহীর মোহনপুর এলাকা থেকে ভ্যান এবং শ্যালো মেশিনটি চুরি নিয়ে যাচ্ছিলেন তাঁরা। গ্রেপ্তার আসামি নাসিরের বিরুদ্ধে পূর্বেও চুরির মামলা রয়েছে।

গ্রেপ্তারদের বিরুদ্ধে পবা থানায় একটি চুরির মামলা দায়ের করা হয়েছে। পরে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।