পুলিশি হেফাজতে পাঁচ প্রতারক। ছবি: পুলিশ নিউজ

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানা-পুলিশ অভিযান চালিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৫ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে। এ সময় আসামিদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চারটি ল্যাপটপ, একটি ডেস্কটপ, ৯টি মোবাইল ফোন, ১৬টি ভুয়া নিয়োগপত্র, ২৪টি স্ট্যাম্প, নেসকো কোম্পানির লোগো সংবলিত একটি ব্যানার, ২০টি ভোটার আইডি কার্ড ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন মো. জামান অমি (৩০), মো. রিদুয়ান ইসলাম (২১), মো. আনোয়ার হোসেন (২৫), মো. রাব্বি হাসান (২৮) ও মো. আরাফাত হোসেন শুভ (২২)।

নর্দান ইলেকট্রিসিটি অ্যান্ড সাপ্লাই লিমিটেডের (নেসকো) বিভিন্ন পদে চাকরির জন্য সাধারণ জনগণের কাছে টাকার বিনিময়ে ভুয়া নিয়োগপত্র প্রদান করছে, এমন অভিযোগে ঢাকা মহানগরীর মুগদা থানায় মামলা দায়ের করেন মোক্তাল হোসেন মোতালেব (৫৩) নামের এক ব্যক্তি।

আরএমপির পক্ষ থেকে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বোয়ালিয়া মডেল থানার একটি দল গতকাল বৃহস্পতিবার (১৯ নভেম্বর) নগরীর উপশহর এলাকা থেকে আসামি মো. জামান অমিকে (৩০) গ্রেপ্তার করে। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানার তেরখাদিয়া পশ্চিমপাড়া এলাকায় থেকে বাকি আসামিদের গ্রেপ্তার করা হয়।।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, নিজেকে নেসকো লিমিটেডের সহকারী প্রকৌশলী হিসেবে পরিচয় দিতেন অমি। এরপর ভুয়া নিয়োগপত্র দিয়ে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে টাকা নিতেন।
আসামি রিদুয়ান নিয়োগপত্র তৈরির কাজ করতেন এবং অন্য আসামিরা প্রতারণার কাজে সহায়তা করতেন।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।