পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

ময়মনসিংহের ভালুকা থানা-পুলিশের তৎপরতায় পণ্ড হয়ে গেছে একটি ডাকাতির প্রস্তুতি। ডাকাতদলের ১১ সদস্যকে গ্রেপ্তার এবং ডাকাতির কাজে ব্যবহৃত পিকআপ ভ্যান, প্রাইভেট কার ও দেশি অস্ত্র জব্দ করেছে পুলিশ।

জব্দ করা দেশি অস্ত্র। ছবি : বাংলাদেশ পুলিশ

শনিবার (২৭ মে) রাতে ভালুকা থানাধীন ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সংলগ্ন সীমা স্পিনিং মিলের সামনে থেকে ৯ আসামিকে গ্রেপ্তার করা হয়। তাঁদের তথ্যের ভিত্তিতে হাতিবেড় এলাকা থেকে অপর দুই আসামিকে গ্রেপ্তার করা হয়।

তাঁদের মধ্যে আসামি সম্রাটের বিরুদ্ধে ২১টি মামলা আছে। অন্য আসামিদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা আছে।

ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, অজ্ঞাতপরিচয় কয়েকজন ব্যক্তি ঘটনাস্থলে জড়ো হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ৯ ডাকাতকে গ্রেপ্তার করা হয়। তবে পাঁচ-ছয়জন ডাকাত সেখান থেকে পালিয়ে যান। এ সময় ডাকাতদের কাছ থেকে একটি পিকআপ ভ্যান, একটি প্রাইভেট কার, একটি রাম দা, একটি চাকু, তিনটি ছোরা, একটি কাটার, তিনটি রড ও রশি জব্দ করা হয়।

উদ্ধার করা গরু। ছবি : বাংলাদেশ পুলিশ

এই পুলিশ কর্মকর্তা জানান, গ্রেপ্তার আসামিদের তথ্যের ভিত্তিতে ভালুকা থানাধীন উথুরা ইউনিয়নের হাতিবেড় এলাকা থেকে অপর দুই আসামিকে গ্রেপ্তার এবং চারটি গরু উদ্ধার করা হয়। ভালুকা থানায় করা মামলায় আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।