গত বছরের ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে দায়িত্ব পালনরত অবস্থায় বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের নির্মম হামলায় গুরুতর আহত ডিএমপির নায়েক মো. আব্দুর রাজ্জাক ভারতে উন্নত চিকিৎসা শেষে গতকাল বৃহস্পতিবার দেশে ফিরেছেন।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) বাংলাদেশ, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়ের আন্তরিক উদ্যোগে গত বছরের ৯ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য রাজ্জাককে দিল্লির অ্যাপোলো হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত অবস্থায় রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি আছেন। সেখানে বিশেষজ্ঞ ডাক্তারের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলবে। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্ররক্ষা বিভাগে কর্মরত আছেন। খবর ডিএমপি নিউজের।

উল্লেখ্য, গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপি ও তার সহযোগী সংগঠনের ডাকা সমাবেশে ডিউটি করাকালীন ইউবিএল ক্রসিং, পল্টন এলাকায় দলটির উচ্ছৃঙ্খল কর্মীদের হামলায় রাস্তায় পড়ে যান ৫৫ বছর বয়সী নায়েক মো. আব্দুর রাজ্জাক। এরপরও ইটপাটকেল নিক্ষেপ করে অত্যন্ত নৃশংসভাবে তাঁকে আঘাত করা হয়। তিনি মাথায় গুরুতর আঘাত পান। সাথে সাথে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তাঁর মাথায় অস্ত্রোপচার শেষে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়। তাঁর সুচিকিৎসা নিশ্চিত করার জন্য শুরু থেকেই আইজিপি ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান সার্বক্ষণিক খোঁজখবর রাখেন এবং তাঁকে দেখতে তাঁরা একাধিকবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছিলেন।

পরে চিকিৎসকের পরামর্শে নায়েক মো. আব্দুর রাজ্জাককে উন্নত চিকিৎসার জন্য ভারতের দিল্লিতে অবস্থিত অ্যাপোলো হাসপাতালে যোগোযোগ করা হয়। সেই হাসপাতালের চিকিৎসক তাঁর চিকিৎসার রিপোর্ট পর্যালোচনা ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোগীর অবস্থা বিবেচনা করে তাঁকে দ্রুত ভারতে পাঠানোর পরামর্শ দেন। তাঁর চিকিৎসার যাবতীয় ব্যয় আইজিপি মহোদয় ও ডিএমপি কমিশনার মহোদয়ের উদ্যোগে বহন করা হচ্ছে।