দুর্ঘটনাকবলিত বাস। ছবি-সংগৃহীত

ফরিদপুরের ভাঙ্গায় দ্রুতগতির একটি বাস উল্টে ঘটনাস্থলে তিনজন নিহত ও অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার রাত ১টা ৫০ মিনিটে ঢাকা-ভাঙ্গা-বরিশাল মহাসড়কের চুমুরদী বাবলাতলা বাজার নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর সমকালের।

খবর পেয়ে ভাঙ্গা থানা, হাইওয়ে ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালান। এ সময় ঘটনাস্থলে নিহত দুজনের মরদেহ উদ্ধার করা হয়। আহতদের প্রথমে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন পাবনা জেলার সাথিয়া থানার পুনডুরিয়া গ্রামের মৃত ইদ্রিস মিয়ার ছেলে শফিকুল ইসলাম সুরুজ (৪৫) ও অজ্ঞাত দুজন। এ ছাড়া আহত নারী ও পুরুষসহ প্রায় ৮ জন ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। এর মধ্যে গুরুতর আহত দুজনকে ভাঙ্গা থেকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার করেছেন কর্তব্যরত চিকিৎসক। তাঁদের পরিচয় শনাক্তের চেষ্টা করছে পুলিশ।

হাইওয়ে থানার উপ-পরিদর্শক নোমান শিকদার জানান, বরগুনা থেকে ঢাকাগামী বেপরোয়া গতির ইমরান ট্রাভেলস নামের একটি বাস ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ওপর উল্টে যায়। এতে ঘটনাস্থলে দুজন নিহত হয়। আহত হন প্রায় ১০ জন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালান।

তিনি আরও জানান, দুর্ঘটনাকবলিত বাসটি হাইওয়ে থানা হেফাজতে আছে। বাসটির চালক ও হেলপার পলাতক থাকায় তাঁদেরকে আটক করা যায়নি। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।