ইউনিভার্সিটি অব টেকনোলজি, ব্রুনাই (ইউটিবি) ক্যাম্পাসে বঙ্গবন্ধু ও বাংলাদেশ নামক একটি বইয়ের কর্নার স্থাপন করা হয়েছে।

সোমবার ব্রুনাই দারুস সালামে বাংলাদেশ হাইকমিশন ও ইউটিবি আয়োজিত এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বঙ্গবন্ধু-বাংলাদেশ বুক কর্নার উদ্বোধন করেন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। খবর বাসসের।

এ সময় ব্রুনাই দারুস সালামে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাহিদা রহমান সুমনা, ইউটিবির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. দায়াং হাজাহ জোহরাহ বিনতি হাজী সুলাইমান, কূটনৈতিক কোরের ডিন, আটজন রাষ্ট্রদূত, সুশীল সমাজের প্রতিনিধি এবং বাংলাদেশি কমিউনিটির সদস্যরা কর্মসূচিতে অংশ নেন।

ব্রুনাই দারুস সালামকে বাংলাদেশের একটি বন্ধুরাষ্ট্র হিসেবে অভিহিত করে সেখানে প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের বিনা মূল্যে চিকিৎসা ও টিকা প্রদানের জন্য দেশটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

মো. শাহরিয়ার আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের অভ্যন্তরে বঙ্গবন্ধু-বাংলাদেশ কর্নার প্রতিষ্ঠার ফলে এশিয়ার দুই বন্ধুরাষ্ট্রের মধ্যে এক নতুন যুগের সূচনা হয়েছে এবং বিশেষ করে শিক্ষা, প্রযুক্তির ক্ষেত্রে গভীর সহযোগিতার পথ নিশ্চিতভাবে প্রশস্ত হবে।

ইউটিবি ভিসি বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারে বঙ্গবন্ধু-বাংলাদেশ বুক কর্নার প্রতিষ্ঠা করায় আনন্দ ও সন্তোষ প্রকাশ করেন। এটি মূলত বঙ্গবন্ধু ও বাংলাদেশ বই-এর পাশাপাশি বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্যের স্বাতন্ত্র্য তুলে ধরার জন্য সাজানো হয়েছে।