পুলিশি হেফাজতে আসামিরা এবং উদ্ধার করা অটোরিকশা। ছবি : বাংলাদেশ পুলিশ

কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানা-পুলিশের অভিযানে অটোরিকশা চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চারটি অটোরিকশা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ও বুধবার (২৮ ফেব্রুয়ারি) কুমিল্লার ব্রাহ্মণপাড়া ও কোতোয়ালি এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন মো. ফারুক হোসেন, মো. শফিকুল ইসলাম ও মো. ফারুক। ফারুক হোসেনের বিরুদ্ধে একটি মামলা রয়েছে।

ব্রাহ্মণপাড়া থানা-পুলিশ জানায়, ২১ ফেব্রুয়ারি ব্রাহ্মণপাড়া থানা এলাকা থেকে একটি অটোরিকশা চুরি যায়। খোঁজ নিয়ে ভুক্তভোগী জানতে পারেন, গত কয়েক দিনে তাঁর মতো আরও তিনজনের অটোরিকশা চুরি গেছে। এ ঘটনায় ব্রাহ্মণপাড়া থানায় মামলা করেন তিনি। তদন্তের একপর্যায়ে মঙ্গলবার রাতে ব্রাহ্মণপাড়া থানাধীন চান্দলা এলাকা থেকে আসামি ফারুক হোসেনকে গ্রেপ্তার করা হয়। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে কোতোয়ালি থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয় অপর আসামি শফিকুলকে। তাঁর গ্যারেজ থেকে উদ্ধার করা হয় দুটি অটোরিকশা।

আসামিদের জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ জানায়, অটোরিকশাগুলো কোতোয়ালি থানা এলাকার হেলালের কাছে বিক্রি করেন আসামিরা। আর বাকি অটোরিকশা বিক্রি করেন ব্রাহ্মণবাড়িয়ার মো. ফারুকের কাছে। বুধবার ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানা এলাকা থেকে মো. ফারুককে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয় তিনটি অটোরিকশা ও যন্ত্রাংশ।

জিজ্ঞাসাবাদে মো. ফারুক জানান, কোতোয়ালি থানাধীন রেসকোর্স এলাকার হেলাল এসব অটোরিকশা ডাকাত বিল্লাল, জাহাঙ্গীর ও আলমগীরের কাছ থেকে কেনেন। হেলালের কাছ থেকে এসব অটোরিকশা কেনেন তিনি। এরপর যন্ত্রাংশ পাল্টে বিক্রি করেন।

ভুক্তভোগীরা থানায় এসে নিজেদের অটোরিকশা শনাক্ত করেছেন। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানায় পুলিশ।