বাংলাদেশ দলের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। ছবি: সংগৃহীত

সফরকারী ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ইতিবাচক মানসিকতা নিয়ে ব্যাটিংয়ের ওপর গুরুত্বারোপ করেছেন বাংলাদেশ দলের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।
তিনি বলেছেন, টাইগারদের উচিত চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং অনুসরণ করা। খবর বাসসের।

প্রথম ইনিংসের দুর্বল ব্যাটিংয়ের কারণে চট্টগ্রামের টেস্টে ১৮৮ রানে পরাজিত হয়েছে স্বাগতিকেরা। প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।

ভারতের ছুড়ে দেওয়া ৫১৩ রানের টার্গেট তাড়া করতে গিয়ে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশিদের ব্যাটিং ছিল অনেক বেশি ইতিবাচক। ৩২৪ রান সংগ্রহ করে টাইগাররা।

আগামীকাল মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপুর্ণ। শুধু যে সিরিজে ড্র করার জন্য তা নয়, বরং মনোবল চাঙা রেখে বছর শেষ করার বিষয়টিও রয়েছে।

ডোনাল্ড বলেন, ‘আমরা জিততে চাই। ভারতের বিপক্ষে আপনি কোথায় খেলছেন সেটি বিবেচ্য নয়; বরং এটিকে আপনি আপনার অর্জনের শীর্ষ স্থানে রেখেছেন। আমরা জানি ১৫০ রানের মতো দল আমরা নই। আমরা আমাদের জুটি গড়ার গুরুত্বের কথা বলছি।’

তিনি আরও বলেন, ‘আমাদের আরও বেশি ধৈর্যশীল হতে হবে, যা আমরা দ্বিতীয় ইনিংসে দেখিয়েছি। জয়ের জন্য আমরা মরিয়া। আমিসহ দলের অনেক সদস্য রয়েছে যারা একটি স্বস্তি নিয়ে বড়দিন কাটাতে বাড়ি যেতে চায়।’