পুলিশের হেফাজতে চোর চক্রের গ্রেপ্তার দুই সদস্য ও উদ্ধার করা মোটরসাইকেল। ছবি-সংগৃহীত

নোয়াখালীর বেগমগঞ্জ মডেল থানা-পুলিশ অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে। এ সময় তাঁদের কাছ থেকে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

আজ শনিবার (২৭ জানুয়ারি) সকালে গ্রেপ্তার আসামিদের বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। খবর ডেইলি মেইলের।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন বেগমগঞ্জ উপজেলার ছয়ানি ইউনিয়নের বড় মেহেদীপুর গ্রামের আবদুস সোবহানের ছেলে মুরাদ হোসেন (২৬) ও লক্ষ্মীপুর সদর উপজেলার বাঞ্চানগর গ্রামের সোলায়মানের ছেলে জুয়েল হোসেন (২৮)।

পুলিশ জানায়, ১ জানুয়ারি রাত আড়াইটার দিকে চৌমুহনী পৌরসভার নাজিরপুর এলাকার মহিন ইঞ্জিনিয়ার বাড়ির মহিন উদ্দিনের বাসার কলাপসিবল গেট ভেঙে একটি মোটরসাইকেল নিয়ে যায় চোরের দল। পরদিন এ ঘটনায় ভুক্তভোগী বেগমগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ করেন।

অভিযোগের ভিত্তিতে চোরদের শনাক্ত ও মোটরসাইকেলটি উদ্ধারে কাজ শুরু করে পুলিশ। অভিযানকালে প্রথমে লক্ষ্মীপুর সদর এলাকা থেকে জুয়েল হোসেনকে ও পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে সুবর্ণচর উপজেলার চরজব্বার এলাকা থেকে মুরাদকে গ্রেপ্তার করা হয়। তাঁদের ব্যাপক জিজ্ঞাসাবাদে মোটরসাইকেলটি সুবর্ণচরের কাজীর দোকান এলাকায় রয়েছে স্বীকার করলে ওই স্থানের একটি দোকানের সামনে থেকে সেটি উদ্ধার করে পুলিশ।

ওসি আনোয়ারুল ইসলাম জানান, গ্রেপ্তার আসামিরা পেশাদার চোরাই মোটরসাইকেল চক্রের সদস্য। তাঁরা দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িত। এ ঘটনায় তাঁদের বিরুদ্ধে পেনাল কোড ৪৫৭/৩৮০ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।