পুলিশের হেফাজতে গ্রেপ্তার চার মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে দুই রোহিঙ্গাসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের দুজনের পেট থেকে ১ হাজার ২০০ ইয়াবা জব্দ করা হয়েছে। এ ছাড়া দুটি মোবাইল ফোন, একটি মোটরসাইকেল ও একটি সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়। গতকাল বৃহস্পতিবার সকালে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন -টেকনাফের পশ্চিম লেদারটাল রোহিঙ্গা ক্যাম্পের ২৫৮ নম্বর কক্ষের জাহিদুল ইসলাম (২৯), লেদা এলএমএস ক্যাম্পের ১৪১ নম্বর কক্ষের রফিক বাইলা (৪০), বেগমগঞ্জের রসুলপুর এলাকার আলী আক্কাস মিয়ার নতুন বাড়ির কামরুন নাহার (২৫) ও একই বাড়ির বিবি আয়েশা (২৩)।

নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, কক্সবাজার থেকে পেটের ভেতর করে বিশেষ কায়দায় ইয়াবা এনে নোয়াখালীর বিভিন্ন স্থানে পৌঁছে দিতেন দুই রোহিঙ্গা। এর অংশ হিসেবে গত বুধবার রাতে তারা ইয়াবার একটি চালান নিয়ে নোয়াখালীর বেগমগঞ্জে যান।
গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে রসুলপুর এলাকায় অভিযান চালায় বেগমগঞ্জ থানাপুলিশ।

অভিযানে আলী আক্কাস মিয়ার বাড়ি থেকে ৩ হাজার ৩০০ ইয়াবাসহ দুই নারী ও রোহিঙ্গা দুই যুবককে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে পেটের ভেতর আরও ইয়াবা রয়েছে। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে দুই রোহিঙ্গা যুবকের এক্স-রে করা হয়। এরপর পেট থেকে আরও ১ হাজার ২০০ পিস ইয়াবা জব্দ করা হয়।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, আসামিদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে নতুন করে আরও একটি মামলা হয়েছে।