বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

রাজধানীর বেইলি রোডের একটি বহুতল ভবনে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

আইজিপি নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি আহত ও চিকিৎসাধীনদের দ্রুত আরোগ্য কামনা করেন।

অগ্নিকাণ্ডের পরপর রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহ ২০২৪-এর চলমান অনুষ্ঠান সংক্ষিপ্ত করে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান আইজিপি। তিনি ঘটনাস্থল পরিদর্শন এবং উদ্ধার কার্যক্রম তদারক করেন। পুলিশপ্রধান হতাহতদের দেখতে গভীর রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে যান।

এই মর্মান্তিক অগ্নিকাণ্ডের পরিপ্রেক্ষিতে পুলিশ সপ্তাহ ২০২৪-এর শুক্রবারের (১ মার্চ) আইনশৃঙ্খলা ও অপরাধ নিয়ন্ত্রণসংক্রান্ত মতবিনিময় সভা বাতিল করা হয়েছে। সাধারণত এই মতবিনিময় সভার পাশাপাশি পুলিশ কর্মকর্তা ও তাঁদের পরিবারের সদস্যদের গেট টুগেদার হয়ে থাকে।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশের একজন অতিরিক্ত ডিআইজির মেয়ে অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্রী ছিলেন।