বৌদ্ধ ভন্তেদের হাতে উপহার তুলে দিচ্ছেন বান্দরবানের পুলিশ সুপার। ছবি: বাংলাদেশ পুলিশ

বৌদ্ধধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বুদ্ধপূর্ণিমা বা বৈশাখী পূর্ণিমা উপলক্ষে বান্দরবানের বিভিন্ন জাদিতে ভন্তেদের মাঝে উপহারসামগ্রী বিতরণ করেছে জেলা ট্যুরিস্ট পুলিশ।

শনি ও রোববার জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম বান্দরবানের স্বর্ণমন্দির, নাইনখাইন সন্তোষালয় বিহার, রাজবিল্লা স্বর্ণসখা জাদি, কিয়কমলং জাদি, সদরে কেন্দ্রীয় বৌদ্ধবিহার, রামজাদি বৌদ্ধবিহারসহ রামু থানার দুর্গম এলাকার জেনা মং জাদি পরিদর্শন শেষে বৌদ্ধ পুরোহিত ভন্তেদের মাঝে এ উপহারসামগ্রী তুলে দেন।
এ সময় পুলিশ সুপার বলেন, ‘নিজস্ব অর্থায়নে আপনাদের পবিত্র ধর্মীয় অনুষ্ঠানে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে এই উপহার দিতে এসেছি। সম্প্রীতির সেতুবন্ধ মজবুত করতেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আপনাদের আন্তরিকতা ট্যুরিস্ট পুলিশের এ কার্যক্রম চালিয়ে নিতে সাহায্য করছে। আমরা ইতিমধ্যে শীতবস্ত্র বিতরণ, কম্বল বিতরণ, শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ ও বৃত্তি অর্থ প্রদানসহ ট্যুরিস্ট পুলিশকে পরিচিত করার উদ্দেশ্যে নানা কর্মসূচি গ্রহণ করেছি।’

তিনি আরও বলেন, ‘আপনাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে আমরা এখানে এসেছি পরিবারের সদস্য হিসেবে আপনাদের পাশে দাঁড়াতে।’

এ সময় আগত পুণার্থীদের এখানকার পর্যটন বিকাশে তাদের সহযোগিতা কামনা করেন পুলিশ সুপার। যেকোনো অপরাধমূলক কর্মকাণ্ড কারও চোখে পড়লে পুলিশকে জানানোর জন্য অনুরোধ করেন তিনি।

এ সময় ট্যুরিস্ট পুলিশ, বান্দরবান জোনের পুলিশ সুপার মোহাম্মদ নকিব, ইনচার্জ পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর হোসেন, মোহাম্মদ আনোয়ারসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।