পুলিশের হেফাজতে গ্রেপ্তার তিন আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করার ৬ ঘণ্টার মধ্যেই চুয়াডাঙ্গা জেলাপুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও আলমডাঙ্গা থানাপুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেপ্তার করেছে।

জানা গেছে, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানাধীন বগাদী গ্রামের মিন্টু আলমডাঙ্গা থানায় বাদী হয়ে এজাহার দায়ের করেন যে, অজ্ঞাতনামা ব্যক্তি মোবাইল ফোন থেকে তাকে কল করে ১ লাখ টাকা চাঁদা দাবি করেন। তিনি টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে অকথ্য ভাষায় গালিগালাজসহ সপরিবারে বোমা মেরে হত্যার হুমকি দেন ওই অজ্ঞাতনামা ব্যক্তি।

পরে গত ২৭ সেপ্টেম্বর দিবাগত রাত আনুমানিক ১টার দিকে তাকে সপরিবারে হত্যার উদ্দেশ্যে তার বাড়ীতে বিস্ফোরক জাতীয় বস্তু নিক্ষেপ করেন। কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হয়ে তার শয়নকক্ষের সামনে টয়লেটের ছাউনির উপর বিকট শব্দে পড়ে এবং ওই ঘরের টিন আংশিক পুড়ে যায়।

এ অভিযোগের ভিত্তিতে আলমডাঙ্গা থানা ২৯ সেপ্টেম্বর বিস্ফোরক আইনে মামলা গ্রহণ করে।

এ মামলার প্রেক্ষিতে চুয়াডাঙ্গা জেলাপুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও আলমডাঙ্গা থানা পুলিশ যৌথভাবে ২৯ সেপ্টেম্বর দিবাগত রাত ২ টার সময় পার্শ্ববর্তী মেহেরপুর, চুয়াডাঙ্গা জেলায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত প্রকৃত আসামিদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন -মোঃ রকিবুল ইসলাম(৩৬),মোঃ রাজ্জাক আলী (৪৩) ও মোঃ স্বপন আলী (৪৩)।

তাদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামিরা পরস্পরের যোগসাজসে বিভিন্ন এলাকার ধনাঢ্য লোকদের টার্গেট করে তাদের সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনার জন্য মোবাইল ফোনে চাঁদা দাবী করেন এবং চাঁদার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে হত্যা, গুম ও বোমা বিস্ফোরণের হুমকি দেন।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আলমডাঙ্গা থানায় মামলা হয়েছে।